স্পা-র আড়ালে রমরমিয়ে চলছে দেহ ব্যবসা,  কলকাতায় গ্রেপ্তার থাইল্যান্ডের যৌনকর্মী
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

কলকাতা, ৩০ জুলাই: শহরে স্পা-র আড়ালে দেহ ব্যবসা চলছে রমরমিয়ে। গোপন সূত্রে খবর পেয়ে বালিগঞ্জের এক স্পা-তে হানা দিয়ে দুই যৌনকর্মী-সহ আট জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যৌনকর্মীদের দুজনই থাইল্যন্ডের নাগরিক। তাঁরা ট্যুরিস্ট ভিসায় শহরে এসে এই কাজ করছে। কলকাতার এক ব্যবসায়ী থাইল্যান্ডে বেড়াতে গিয়ে স্পা-তে যান। সেখানে দেহ ব্যবসার রমরমা দেখে দুই যৌন কর্মীকে প্রস্তাব দেন তারপর তাঁদের কলকাতায় নিয়ে এসে শরৎ বোস রোডে শুরু করেন স্পার আড়ালে আসলে দেহ ব্যবসা। আরও পড়ুন-পশ্চিমবঙ্গে থেকে ইস্টবেঙ্গলকে সমর্থন কেন?, তথাগত রায়ের টুইটে ক্ষোভে ফুটছে কলকাতা

পুলিশ জানিয়েছে, দক্ষিণ কলকাতার শরৎ বোস রোডের ওই স্পা-তে মঙ্গলবার দুপুরে অভিযান চালান অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং ইউনিট (এএইচটিইউ)-এর আধিকারিকেরা। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে গিয়েছিলেন তাঁরা। তদন্তকারীদের সূত্রে খবর, ওই স্পা-তে গিয়ে দু’জন যৌনকর্মীর সঙ্গে দুই ব্যক্তিকে আপত্তিকর অবস্থায় দেখতেই শুরু হয় অভিযান। ওই দু’জন ছাড়াও স্পা-তে আরও এক জন যৌনকর্মী ছিলেন। তিন জনের মধ্যে দু’জন যৌনকর্মী থাইল্যান্ডের নাগরিক। ঘটনাস্থল থেকে ২৪,২০০ টাকা, কন্ডোম এবং বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। স্পা-এর আড়ালে সেখানে বেশ কিছু দিন ধরেই দেহব্যবসা চলছিল বলে অভিযোগ। যৌনকর্মীরা ছাড়াও সেখানে এক জন দালাল এবং ওই স্পা-র ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারকে গ্রেপ্তার করে বালিগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়। তাদের বিরুদ্ধে আইটি(পি)আইনে মামলা রুজু করা হয়েছে।

জেরায় ধৃত যৌনকর্মীরা জানিয়েছেন, তাঁরা এর আগে ব্যাঙ্ককে এ ধরনের স্পা-তে কাজ করতেন। ব্যাঙ্ককে বেড়াতে গিয়ে শহরের এক ব্যবসায়ী তাঁদের লোভনীয় চাকরির প্রস্তাব দিয়ে কলকাতায় নিয়ে আসেন। সেই প্রস্তাবে রাজি হয়েই তাঁরা শহরে এসেছিলেন। এই তথ্য পেয়েই স্পা মালিকের কোঁজ শুরু হয়েছে পাশাপাশি, ব্যাঙ্ককে গিয়ে যে ব্যবসায়ী যৌনকর্মীদের ভাড়া করে এনেছিল তারও খোঁজ চলছে। তদন্তাকারীদের মতে শুধুমাত্র এই স্পা সেন্টার নয়, শহরের আরও বিভিন্ন জায়গায় স্পা-র আড়ালে রমরমিয়ে চলছে দেহব্যবসা। যেখানে থাইল্যান্ডের যৌনকর্মীরাই তুরুপের তাস।