Kolkata: মঙ্গলবার থেকে 'গান্ধী সংকল্প যাত্রা' শুরু করবে রাজ্য বিজেপি, জানালেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ(Photo Credit-ANI)

কলকাতা, ১৩ অক্টোবর: পুজো মিটতেই নতুন কর্মসূচি নিল রাজ্য বিজেপি (BJP)। বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দেওয়ার পরিকল্পনা নিয়ে ফেলেছে তারা। আর সেই কারণেই জনসংযোগে নতুন মাত্রা যোগ করতে চলেছে গেরুয়া শিবির। সেক্ষেত্রে অবশ্য তৃণমূলের পথেই তৃণমূলকে চ্যালেঞ্জ জানাতে চলেছে তারা। মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) দেড়শোতম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ১৫ অক্টোবর থেকে রাজ্যজুড়ে ‘গান্ধী সংকল্প যাত্রা’(Gandhiji Sankalp Yatra) কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। ১৫ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টানা ১০ দিন ব্যাপী এই যাত্রা চলবে। রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানান, ৬,৬০০ কিমি এই যাত্রা হবে। এই যাত্রার মাধ্যমেই রাজ্যের মানুষের কাছে ‘জাতির জনক’-র (Father of Nation) আদর্শ পৌঁছে দিতে চায় ভারতীয় জনতা পার্টি।

কলকাতার সংবাদমাধ্যগুলির খবর অনুযায়ী, এই কর্মসূচি পালিত হবে প্রতিটি লোকসভা কেন্দ্রে। অংশ নেবেন স্থানীয় সাংসদ এবং লোকসভা নির্বাচনে প্রার্থীরা। এছাড়া বিধায়করা ছাড়াও কর্মসূচিতে জেলাস্তরের নেতাদের পাশে থাকবেন রাজ্যের নেতারাও। কলকাতার সংবাদমাধ্যমগুলির খবর অনুযায়ী, গান্ধী সংকল্প যাত্রায় যোগ দিতে আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতারাও। আসবেন সত্যরঞ্জন জাটিয়া, মনসুখ মাণ্ডভিয়ার মতো নেতা। অন্যদিকে যে কেন্দ্রে বিজেপি সাংসদ নেই সেই কেন্দ্রে বিভিন্ন নেতা-নেত্রীকে দায়িত্ব দেওয়া হয়েছে। যেমন ডায়মন্ডহারবার কেন্দ্রের দায়িত্বে থাকবেন সাংসদ রূপা গাঙ্গুলি, যাদবপুর কেন্দ্রের দায়িত্বে থাকবেন স্বপন দাশগুপ্ত। আরও পড়ুন: আগামী বছরের নির্বাচনের জোর প্রস্তুতি, এবার দিদিকে বলোর দ্বিতীয় ধাপে তৈরি হবে পরবর্তী পদক্ষেপের খসড়া

বিজেপির তরফে জানানো হয়েছে, প্লাস্টিক বর্জন, রাজনীতিতে স্বচ্ছতা এবং দুর্নীতি মুক্ত রাজনীতির দাবি-সহ ১০ দফা দাবিতে এই পদযাত্রার আয়োজন করা হয়েছে। সারা দেশেই চলছে এই কর্মসূচি। ২ অক্টোবর থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ওই দিন বল্লভভাই প্যাটেলের জন্মদিন। তবে উৎসবের মরশুমের কারণে পশ্চিমবঙ্গে বিজেপির সেই কর্মসূচি পালন করা হবে ১৫ থেকে ২৬ অক্টোবর।