All Party Meet: কাল রাজভবনে রাজ্যপালের  ডাকে সর্বদল বৈঠক, আমন্ত্রিত তৃণমূল কংগ্রেসও
কেশরীনাথ ত্রিপাঠী( Photo Credit- ANI)

কলকাতা,১২ জুন, ২০১৯: ‌রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনা করে আগামিকাল বৃহস্পতিবার সর্বদল বৈঠক ডাকলেন রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাঠী (Keshrinah tripathi)। রাজভবনে বিকেল ৪টেয় হবে বৈঠক। বিজেপি, সিপিএম ও কংগ্রেস ছাড়াও শাসক দল তৃণমূল কংগ্রেসকে(Trinamool Congress)ও আমন্ত্রণ জানানো হয়েছে।

সন্দেশখালির রাজনৈতিক সংঘর্ষের ঘটনার পর দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)  ও অমিত শাহের সঙ্গে বৈঠক করেন কেশরীনাথ ত্রিপাঠী। সেই বৈঠকে তিনি রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে কী কথা বলেছেন তা স্পষ্ট করে জানাননি। রাষ্ট্রপতি শাসন জারি হবে কিনা এই প্রশ্নও সন্তর্পণে এড়িয়ে গিয়েছিলেন। রাজ্যপালের বক্তব্য নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রীও। তিনি প্রকাশ্যে বলেছিলেন, ‘‌আমি রাজ্যপালকে শ্রদ্ধা করি। রাজ্যপালের ভাষণকে সম্মান করি না।’‌ আরও পড়ুন, পাক আকাশ পথে কাজাখস্তানে যাবেন না মোদী, জানিয়ে দিল বিদেশমন্ত্রক

তারপরেই আজ বিজেপির লাল বাজার অভিযানকে কেন্দ্র করে শহরের যে পরিস্থিতি তৈরি হয়েছিল তা যথেষ্ট উদ্বেগ জনক বলে মনে করেছেন রাজ্যপাল। কেন্দ্র রাজ্য সংঘাতের মধ্যেই রাজ্যপালের ডাকা এই সর্বদলীয় বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।