কলকাতায় ফের ধৃত JMB জঙ্গি, হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে গ্রেফতার
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

কলকাতা, ২৫ জুন, ২০১৯: হাওড়া এবং শিয়ালদা স্টেশন থেকে গ্রেপ্তার হল চার জেএমবিআই জঙ্গি(JMB Terrorist)। গোপন সূত্রে খবর পেয়ে শিয়ালদা (Shealdha) এবং হাওড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে কলকাতা পুলিসের এসটিএফ। ধৃতদের মধ্যে তিনজনই বাংলাদেশি নাগরকি। এসটিএফ সূত্রে খবর, সোমবার রাতে শিয়ালদা স্টেশনের পার্কিং লটের কাছে দুজনকে গ্রেফতার করা হয়।

তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন নিও–জেএমবিআইএস–এর (Neo-JMBIslamic State)সদস্য বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। ধৃতদের কাছ থেকে জেহাদ সংক্রান্ত ছবি এবং ভিডিও ফুটেজ সহ মোবাইলফোন, বই, নথি উদ্ধার হয়েছে। অন্যদিকে হাওড়ার স্টেশনেও একইভাবে গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার দুজনকে গ্রেপ্তার করেছে পুলিস। আরও পড়ুন, কাটমানির অভিযোগে এলে ৪০৯ ধারায় মামলা করুন, পুলিস সুপারদের নির্দেশ নবান্নের

হাওড়ায় ধৃতদের মধ্যে একজন বাংলাদেশি নাগরিক এবং আরেকজন বীরভূমের বাসিন্দা। তাদের কাছ থেকেও জেহাদ সংক্রান্ত বই, নথি উদ্ধার হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, ধৃত তিন বাংলাদেশিই ভারত টাকা জোগার এবং নতুন সদস্য নিয়োগের লক্ষ্যেই কলকাতায় এসেছিল। ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন এসটিএফ–এর গোয়েন্দারা।