SSC Recruitment Scam: 'আমি পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে অপসারণ করলাম,' মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee (Photo Credits: ANI)

কলকাতা, ২৮ জুলাই: এসএসসি দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam) ইডির হেফাজতে থাকাকালীন মন্ত্রীত্ব খোয়ালেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন নবান্ন থেকে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, "পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দিয়েছি। আমার দল কঠোর পদক্ষেপ নিয়েছে। এর নেপথ্যে অনেক পরিকল্পনা রয়েছে। এনিয়ে এখনই বিস্তারিত কিছু বলতে চাই না।" আরও পড়ুন-SSC Recruitment Scam: এখনই পদ খোয়াচ্ছেন না পার্থ, মন্ত্রিসভার বৈঠকে উঠল না শিল্পমন্ত্রীর নাম

উল্লেখ্য,  এদিন বিকেলেই পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব থেকে অপসারণ করেন মুখ্যমন্ত্রী। গতকাল পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ২৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। সঙ্গে প্রায় সাডে় চার কোটি টাকা গয়নাগাটি। যদিও জেরায় অর্পিতা জানিয়েছেন,   তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার কোটি কোটি টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। শুধু তাই নয়, টাকা রাখার জন্যই তাঁর ফ্ল্যাট ব্যবহার করা হত বলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে দাবি করেন অর্পিতা মুখোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য

গত শুক্রবার বেহালা, গত বুধবার বেলঘরিয়া, প্রাক্তন শিক্ষামন্ত্রীর যখন ল্যাজেগোবরে অবস্থা। জেশজুড়ে এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে ঢি ঢি পড়েছে, তখনই ড্যামেজ কন্ট্রোলে নামলেন তৃণমূল নেত্রী। মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে এলিমিটে করলেন তিনি।