গত কয়েকদিন ধরে কলকাতা ও শহরতলি এলাকায় একটানা বৃষ্টি জল জমেছে একাধিক গুরুত্বপূর্ণ জায়গায়। কৈখালি (Kaikhali), হলদিরাম (Haldiram), চিনারপার্ক (Chiner Park), কলকাতা এয়ারপোর্ট (Kolkata Airport) সংলগ্ন এলাকায় হাঁটু পর্যন্ত জল জমেছে। শনিবার ভোর ৪টে থেকে ৬টা পর্যন্ত অতিভারী বৃষ্টি হওয়ার কারণে জল জমেছে শহরের বিভিন্ন এলাকায়। যার ফলে যানজটের সৃষ্টি হয়েছে ভিআইপি, উল্টোডাঙ্গা এলাকায়। যদিও ইতিমধ্যে বিভিন্ন এলাকায় জল কমানোর কাজ শুরু করা হয়েছে পুরসভার পক্ষ থেকে। তবে নিকাশী ব্যবস্থায় সমস্যার কারণে জল নামাতে সময় লাগছে। জানা যাচ্ছে, আগামী কয়েকদিন পর্যন্ত এই বৃষ্টিপাত চলবে কলকাতা সহ দুই বঙ্গে।

আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, উল্টোডাঙ্গা থেকে এয়ারপোর্ট চত্বরে সবথেকে বেশি পরিমাণের বৃষ্টি হয়েছে। এখনও পর্যন্ত ৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে, চিংড়িঘাটায় হয়েছে ৩৯ মিলিমিটার, তপসিয়ায় ৩৫ মিলিমিটার. মানিকতলায় ৩২ মিলিমিটার, ঠনঠনিয়ায় ২৪ মিলিমিটার, বালিগঞ্জে ২৩ মিলিমিটার, যোধপুর পার্কে ২২ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে।

শহর কলকাতার পাশাপাশি দক্ষিনবঙ্গ, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, উত্তরবঙ্গ সহ একাধিক জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, শনিবার বিকেল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমলেও রাতের দিকে আবারও বাড়তে পারে বৃষ্টি। যার ফলে বন্যা পরিস্থিতি দেখা যেতে পারে বিভিন্ন এলাকায়।