BJP Jogdan Mela: বিজেপিতেই গেলেন সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাস, রবীন্দ্রনাথ ভট্টাচার্য-সহ একঝাঁক নেতামন্ত্রীরা, রয়েছেন অভিনেত্রী তনুশ্রীও
সোনালি গুহ, তনুশ্রী চক্রবর্তী

কলকাতা, ৮ মার্চ: টিকিট না পেয়ে আবার নিজের আসনে লড়তে চেয়ে বিজেপিতে (BJP) যোগ দিলেন তৃণমূলের একঝাঁক নেতামন্ত্ৰীরা। আসন্ন নির্বাচনে টিকিট না পাওয়ার পর থেকেই চলছিল জল্পনা। বিজেপিতে যোগদান করার ইচ্ছাপ্রকাশ করেন একঝাঁক বিদায়ী বিধায়কেরা। অবশেষে সেই লগ্ন এসেই গেল। বিজেপির কার্যালয়ে যোগদান মেলায় যোগ দিলেন সোনালি গুহ (Sonali Guha), সিঙ্গুরের 'মাস্টারমশাই' রবীন্দ্রনাথ ভট্টাচার্য, বসিরহাট দক্ষিণের তৃণমূলের বিদায়ী বিধায়ক দীপেন্দু বিশ্বাস, শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী, সাঁকরাইলের বিধায়ক শীতল সর্দার, সরলা মুর্মু, অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী (Tanushree Chakraborty)।

তারা কী এবার প্রার্থী হবেন কিনা এ নিয়ে এখনও কিছু জানাননি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিন দুয়েক আগেই প্রার্থী তালিকা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে বসিরহাট দক্ষিণের প্রার্থী হিসেবে নিজের নাম না থাকায় পরিচিত মহলে ক্ষোভ প্রকাশ করেছিলেন প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস। ২০১৬-র বিধানসভা নির্বাচনে দীপেন্দু বিশ্বাসকে টিকিট দেয় তৃণমূল। বসিরহাট দক্ষিণে বিজেপির শমীক ভট্টাচার্যকে হারিয়ে জয়ী হন দীপেন্দু। আরও পড়ুন, দিদি টিকিট দেননি, আজই বিজেপি শিবিরে তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাস

আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েও বিজেপিতে যোগ দেন সরলা মুর্মু। এমনকী সিঙ্গুর আন্দোলনের অন্যতম মুখ রবীন্দ্রনাথ ভট্টাচার্যও বিজেপিতে যোগ দেন। প্রথমে বলেছিলেন টিকিট না পেলে নির্দল হয়ে লড়বেন। আজ দেখা গেলে তিনি বিজেপিতে যোগ দিলেন। সাতগাছিয়ায় সোনালির বদলে মোহনচন্দ্র নস্করকে টিকিট দেয় তৃণমূল। এরপরই একই সঙ্গে অভিমান ও ক্ষোভ উগরে দেন তিনি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সর্বাধিকার দেওয়া হয় মহিলাদের যোগদানে। দিলীপ ঘোষ এবং মুকুল রায়ের হাত থেকে দলীয় পতাকা তুলে নেন অভিনেত্রী অনুশ্রী ও সোনালি গুহরা।