Dakshineshwar-Baranagar Metro Rail Trial: নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর মেট্রো রেলের ট্রায়াল রান হল আজ, ভিড় এড়াতে ক্রিস্টমাসে অতিরিক্ত মেট্রো
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

কলকাতা, ২৩ ডিসেম্বর: নোয়াপাড়া-দক্ষিণেশ্বর নতুন মেট্রো লাইনের ট্রায়াল রান হল আজ অর্থাৎ বুধবার। নোয়াপাড়ার পর এবার বরাহনগর এবং দক্ষিণেশ্বরও জুড়ল নতুন মেট্রো পরিষেবার মাধ্যমে। নতুন বছরের শুরুর দিকেই আশা করা হচ্ছে, যাত্রী সাধারণের জন্য খুলে দেওয়া হবে মেট্রো পরিষেবা। বুধবার সকাল ১০টা বেজে ৩০ মিনিটে যাত্রা শুরু করে মেট্রোটি। কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র তত্ত্বাবধানে মেট্রোরেলের একাধিক আধিকারিকেরা এদিন হাজির ছিলেন মেট্রো স্টেশনে।

মেট্রোর ট্রায়াল রানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রেলমন্ত্রী পীযূশ গোয়েল->

নোয়াপাড়া এবং দক্ষিণেশ্বর, দুই স্টেশনে বিভিন্ন বিষয় খতিয়ে দেখেন কমিশনার অব রেলওয়ে সেফটি। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর। আপ লাইন ধরে চলল মেট্রো। এরপর দক্ষিণেশ্বর স্টেশনে পৌঁছয় মেট্রো। সেখান থেকে পিছিয়ে বরাহনগর স্টেশনে আসে মেট্রো। তারপর আবার ওয়াই সাইডিং থেকে লাইন পরিবর্তন করে মেট্রো পৌঁছয় দক্ষিণেশ্বর স্টেশনে। সেখান থেকে ডাউন লাইন দিয়ে মেট্রো পৌঁছে যায় নোয়াপাড়া স্টেশনে। মেট্রোর ট্রায়াল চলাকালীন লাইনটি কতটা নিরাপদ এবং পরিষেবা চালু করতে গেলে কী কী সমস্যা দেখা দেবে, সমস্ত কিছু খতিয়ে দেখা হয়।

অন্যদিকে, ২০২০ শেষ হওয়ার মুখে। সামনেই ক্রিস্টমাস আর নতুন বছরকে স্বাগত জানানোর সময়। ছুটির মরশুমে থাকবে বাংলা। এই সময়ে যাতে অতিরিক্ত ভিড় নয় হয়, সেই কারণে চলবে অতিরিক্ত মেট্রো। ২৫ ডিসেম্বর সকাল ৭টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত মেট্রো চলবে। ২১৬টি মেট্রো এদিন ট্র্যাকে চলবে বলে মেট্রোরেলওয়ে সূত্রে খবর।