Coronavirus Cases in West Bengal: রাজ্যে রেকর্ড ভেঙে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৯০০ জন, মৃত ২১
Coronavirus (Photo: PTI)

কলকাতা, ৫ জুলাই: পশ্চিমবঙ্গে ভয়ঙ্করভাবে করোনার হানা। ফের একবার রেকর্ড ভাঙল করোনার সংক্ৰমণ। রবিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৫ জন। সুস্থ হয়েছেন ৫৪৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১ জনের। এখনও পর্যন্ত এটাই একদিনে সর্বাধিক সংক্রমণ। একদিনে এত জনের মৃত্যুও এর আগে হয়নি।

আজ করোনা আক্রান্ত হন বিধাননগর পুলিশ কমিশনরেটের ট্রাফিক বিভাগের শীর্ষ কর্তা ও পঞ্চসায়র থানার এসআইয়ের। পঞ্চসায়রের ওই এসআইয়ের অবস্থা এখন আগের থেকে ভালো আছেন। অন্যদিকে দেশে একদিনে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যায় রেকর্ড। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৪ হাজার ৮৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১৩ জনের। দেশে মোট ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ৪৪ হাজার ৮১৪ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৮৩ জন। মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৬৮ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্য়াণ মন্ত্রক। আরও পড়ুন, বেসরকারি উদ্যোগে কলকাতায় প্রথম 'প্লাজমা ব্যাঙ্ক' চালু হচ্ছে মেডিকা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে

গতকাাল পর্যন্ত মোট করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে ৯৭ লাখ ৮৯ হাজার ৬৬। গতকাল পরীক্ষা হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৯৩৪। জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ। দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে ২৪ ঘন্টায় ৭ হাজার ৭৪ জন করোনাভাইরাসে আক্নরান্তুত হয়েছেন। মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। মহারাষ্ট্রর পরই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাত।