Kolkata: পাতিপুকুর বাজারে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট, ৩০ মিনিটে করোনা পজিটিভ ধরা পড়ল ৫ জনের
ভারতে করোনাভাইরাস/ প্রতীকী ছবি (Photo Credits: IANS)

কলকাতা, ৯ অগস্ট: রবিবার পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে পাতিপুকুরের (Patipukur) পাইকারি মাছ বাজারে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট (Rapid Antigen Test) করা হয়। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বাজারের ক্রেতা-বিক্রেতা ও স্থানীয় বাসিন্দা মিলিয়ে মোট ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে আধঘণ্টায় ৫ করোনা পজিটিভ ধরা পড়ল। আক্রান্তদের মধ্যে ২ জনের করোনার উপসর্গ রয়েছে। ৩ জন উপসর্গহীন।

খবর অনুযায়ী, এই বাজারে ক্রেতা-বিক্রেতা মিলিয়ে প্রতিদিন প্রায় ২৫ হাজার মানুষের ভিড় হয়। এছাড়াও রয়েছে ১৩০ টির কাছাকাছি দোকানদার। সম্প্রতি, কলকাতায় শুরু হয়েছে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট। অত্যধিক জনবহুল হওয়ায়, এই এলাকাকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য বেছে নেওয়া হয়।  আরও পড়ুন, হাসপাতালে ভরতি হওয়ার পর থেকে আর কোভিড টেস্টই হয়নি অমিত শাহের, জানালো স্বরাষ্ট্রমন্ত্রক; পোস্ট ডিলিট করলেন মনোজ তিওয়ারি

এই টেস্টের মধ্যে দিয়ে আধঘণ্টার মধ্যেই জানা যাচ্ছে করোনার ফল। করোনা আক্রান্তদের দ্রুত চিহ্নিত করতে কলকাতা পুরসভার একাধিক ওয়ার্ডে শুরু করেছে এই টেস্ট। ওয়ার্ডের কোঅর্ডিনেটর শান্তনু সেন এবিপি আনন্দ-কে বলেন, যাঁদের টেস্টে পজিটিভ আসবে, তাঁদের বলব উপসর্গ না থাকলে বাড়িতেই থাকুন। বাড়িতে জায়গা না থাকলে সেফ হোমে থাকুন। বাজার চত্বর জীবাণুমুক্ত করা হবে বলে জানিয়েছে পুরসভা।