Coronavirus Lockdown: লকডাউনে কেমন আছে তিলোত্তমা কলকাতা, দেখুন ভিডিয়ো
লকডাউনে কেমন আছে তিলোত্তমা (Photo: Kolkata Police Video)

কলকাতা, ১৮ এপ্রিল: নেই হাওড়া ব্রিজে (Howrah Bridge) গাড়ির ভিড়, নেই ভিড় বাসে ওঠার জন্য যাত্রীদের তাড়া। নেই বড়বাজার, গড়িয়াহাটে বিকিকিনি, মুটেদেরও ঠেলাগাড়ির আওয়াজ। আট-থেকে আশির ভিড় নেই ময়দান, ধর্মতলায়। নেই হকারদের টানাটানিও। ভিড় নেই রবীন্দ্র সদনেও। নেই ট্রামের শব্দ। এ কেমন কলকাতা। যেখান একাই মাথাতুলে দাঁড়িয়ে আছে ভিক্টোরিয়া, হাওড়া ব্রিজ। শ্যামবাজারের মোড়ে এখন আর নেই গাড়ির কোলাহল। মন্দিরে-মসজিদে নেই ভক্তদের ঢল। একেবারে স্তব্ধ, কোলাহলহীন। যা এই প্রাচীণ শহরের সঙ্গে বেমানান। আসলে এ ছবি লকডাউনে কলকাতার।

কলকাতা পুলিশ তাদের সোশাল মিডিয়া পেজে একটি ভিডিয়ো শেয়ার করেছে। তাতে উঠে এসেছে লকডাউনে তিলোত্তমা কলকাতার ছবি। এই ভিডিও শেয়ার করে তাঁরা মানুষকে ঘরে থাকতে বলেছেন। সুস্থ থাকতে বলেছেন। শহরকে আবার নিজের ছন্দে ফিরিয়ে আনতে হলে এখন যে ঘরে থাকতেই হবে। আরও পড়ুন: Coronavirus In Kolkata: করোনাভাইরাসে আক্রান্ত সেন্ট্রাল মেডিকেল স্টোরের কর্তা, আক্রান্ত ৩ নার্সও

২৪ মার্চ থেকে সারা দেশের সঙ্গে কলকাতাতেও জারি হয়েছে লকডাউন। সাধারণ মানুষকে বাড়িতে রাখতে চেষ্টার কোনও খামতি রাখছে না কলকতা পুলিশ। গান, শায়েরি থেকে আলপনা এঁকে নাগরিকদের সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে।