Coronavirus Cases in West Bengal: রাজ্যে করোনা সংক্ৰমণ সাড়ে ৪ হাজার পার, বাড়ছে আতঙ্ক
করোনা ভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ১১ এপ্রিল: ক্রমশ ভয়াবহ হচ্ছে রাজ্যের করোনা (Coronavirus Cases) পরিস্থিতি। স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৯৮ জন। করোনার কবলে মৃত ১০। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ২ হাজার ৬১৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৯৮১ জন।

জেলাগুলির মধ্যে এখনও কলকাতা ও উত্তর ২৪ পরগনা দুই জেলাতেই সংক্রমণের সংখ্যায় বেশি। কলকাতাতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১০৯ জন। উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা ১ হাজার ৪৭ জন। শনিবার রাজ্যে আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৪৩ জন। আরও পড়ুন, করোনা সংক্ৰমণ ঊর্ধ্বমুখী, রেমডেসিভিরের রপ্তানি বন্ধ করল কেন্দ্র

দেশেও করোনা সংক্রমণের হার উদ্বেগজনক। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (COVID-19) আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৮৭৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০ হাজার ৫৮৪ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১১ লাখ ৮ হাজার ৮৭ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন। করোনায় দেশে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ২৭৫ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)। করোনা সংক্ৰমণ রুখতে আজ থেকে দেশজুড়ে শুরু হয়েছে 'টিকা উৎসব'।