WB Assembly Election 2020: বিধানসভা ভোটে বাম-কংগ্রেস জোটে অনুমোদন কংগ্রেস হাইকমান্ডের, জানালেন অধীর চৌধুরী
কংগ্রেস নেতা অধীর চৌধুরী (Photo Credit: ANI)

কলকাতা, ২৪ ডিসেম্বর: আগামী বিধানসভা ভোটে (WB Assembly Election 2020) বাম-কংগ্রেস জোটে অনুমোদন দিল কংগ্রেস হাইকমান্ড। আজ একথা জানালেন বহরমপুরের সাংসদ ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। টুইট করে তিনি এই বিষয়ে জানান। টুইটে অধীরবাবু লেখেন, "আজ, কংগ্রেস হাইকমান্ড পশ্চিমবঙ্গের আসন্ন নির্বাচনে বাম দলগুলির সঙ্গে নির্বাচনী জোটে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিয়েছে।

তামিলনাড়ু, কেরালা, আসাম, পুদুচেরি ও পশ্চিমবঙ্গে আগামী বছরের মার্চ-এপ্রিল মাসে বিধানসভা নির্বাচন। সিপিএমের কেন্দ্রীয় কমিটি অক্টোবরে আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেস সহ সকল ধর্মনিরপেক্ষ দলগুলির সঙ্গে নির্বাচনী সমঝোতা করার সিদ্ধান্তে অনুমোদন দিয়েছিল। আরও পড়ুন: Centenary Celebrations of Visva-Bharati University: গুরুদেব রবীন্দ্রনাথই আত্মনির্ভর ভারতের স্বপ্ন দেখিয়েছেন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

২০১৬ সালের নির্বাচনে, সিপিআই (এম)-র কেন্দ্রীয় কমিটি কংগ্রেসের সঙ্গে কৌশলগত আসন ভাগাভাগি করার বিষয়ে পশ্চিমবঙ্গ ইউনিট যে সিদ্ধান্ত নিয়েছিল তা খারিজ করে দিয়েছিল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ৪৪টি আসন পায়। অন্যদিকে বামফ্রন্ট মাত্র ৩২টি আসন জেতে।