CM Mamata Banerjee: নির্বাচন কমিশনের 'পক্ষপাতিত্ব' রুখতে সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি মমতা বন্দোপাধ্যায়ের
সুপ্রিম কোর্ট ও মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: File Photo)

বোলপুর, ২৪ এপ্রিল: আজ বোলপুরের (Bolpur) কর্মীসভার সম্মেলনে নির্বাচন কমিশন (Election Commission) ও কোভিড পরিস্থিতে (COVID19 Situation) কেন্দ্র সরকারের (Central Government) ভূমিকা নিয়ে তুলোধোনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। সম্মেলনে সংবাদমাধ্যমের সমানে অবজার্ভারদের হোয়াটস অ্যাপ চ্যাট ফাঁস করেন তিনি। সেখানে ভোটের আগের দিন তৃণমূল কর্মীদের আটক করে রাখার কথা হয়েছে বলে দাবি করেন। ভবিষ্যতে যাতে ভোটে পক্ষপাতিত্ব না হয় তা নিয়ে সুপ্রিম কোর্টে গিয়ে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

করোনাকালে আট দফা নির্বাচন নিয়ে কমিশনকে ফের দুষেছেন তিনি। করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকার যথেষ্ট ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান। রাজধর্ম পালন না করে বিজেপির হয়ে কথা বলে কমিশন, বলেও দাবি করেন। আরও পড়ুন, মিটবে অক্সিজেনের ঘাটতি, কোভিড রোগীদের প্রাণ ফেরাতে ট্যাঙ্কার উড়িয়ে নিয়ে যাবে বায়ুসেনা

অক্সিজেন, ভ্যাকসিন নিয়ে কেন্দ্র সরকার কোনও জরুরি পদক্ষেপ নেই। উত্তরপ্রদেশ, গুজরাটে সমস্ত অক্সিজেন চলে যাচ্ছে, অন্য রাজ্য পাচ্ছে না বলে অভিযোগ করেন। দেশটাকে শেষ করে দিচ্ছে কেন্দ্র সরকার, বলে তোপ দাগেন তিনি। ওরা শুধু গুজরাট আর উত্তরপ্রদেশ নিয়ে ভাবে, দেশে কি আর কোনও রাজ্য নেই?, বলে প্রশ্ন তোলেন তিনি।

রাজ্য সরকার করোনাকে রুখে দেবে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। অক্সিজেন সিলিন্ডার মজুতদারি রুখতে পুলিশ কড়া পদক্ষেপ নিচ্ছে। আরও ৫০০০ মেডিকেল অক্সিজেন তৈরি রাখা হয়েছে। পর্যাপ্ত 'সেফ হাউজ' তৈরি হচ্ছে বলেন। আগামী ৭দিনের মধ্যে নাইট্রোজেন ট্যাঙ্কারগুলোকে অক্সিজেন ট্যাঙ্কারের পরিণত করা হবে বলে জানান। খোলাবাজার থেকে রাজ্য সরকার ২০০ লিটার অক্সিজেন কিনবে। আগামী ৫মে  থেকে বিনা পয়সায় ভ্যাকসিন দেওয়া হবে। নির্বাচনের মধ্যেই করোনাকে সামলাবেন বলে মন্তব্য মমতার।