BJP To Organize Business Summit In Bengal: শিল্প আনতে বাংলায় শিল্প সম্মেলন করবে বিজেপি; তৃণমূল বলল 'নির্বাচনী গিমিক'
সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতারা (Photo: Twitter)

কলকাতা, ৩১ অক্টোবর: বাংলায় শিল্প আনতে শিল্প সম্মেলন (Business summit) করার কথা ঘোষণা করল বিজেপি (BJP)। ইজেডসিসি-তে সাংবাদিক বৈঠক করে বিজেপি নেতাদের ঘোষণা, ২০ ডিসেম্বর বা ২১ জানুয়ারি সম্মেলন করার পরিকল্পনা করেছেন তাঁরা। নাম কাউন্টার বিজনেস ইন্টারন্যাশনাল সামিট। করোনা পরিস্থিতি খতিয়ে দেখে প্রয়োজনে ভার্চুয়ালে সম্মেলন করা হবে। যদিও ক্ষমতাসীন টিএমসি বিজেপির এই সিদ্ধান্তকে নির্বাচনী গিমিক বলে বিদ্রূপ করেছে।

বিজেপি-র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) বলেন, "বাংলায় ইতিবাচক রাজনীতি করতে চায় বিজেপি। এখানে যুবকদের চাই কর্মসংস্থান। শিল্পের জন্য জমি দেওয়ার প্রশ্নে কোনও ভাবনা নেই। আমরা চাইব, পশ্চিমবঙ্গের বন্ধ কারখানার জমিতে হোক শিল্প। পরিত্যক্ত জমি শিল্প করে তৈরি করব। সিঙ্গুরের বিষয়টি দেখছেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়।" তিনি আরও বলেন, "আমরা ক্ষমতায় আসতে চাই। আমরা কী করতে চাই তা মানুষকের কাছে রাখতে হবে। শিল্পে ঘুরে দাঁড়াতেই হবে। আমরা ব্যবসায়ী নেতৃবৃন্দ, উদ্যোক্তা এবং স্টার্ট-আপ সংস্থাগুলিকে আমন্ত্রণ জানাব এবং তারা কী চায় এবং বিনিয়োগকারী-বান্ধব পরিবেশ তৈরি করতে তাদের সাথে কথা বলব।" আরও পড়ুন: WB To Employ 17,000 Doctors: হোম আইসোলেশনে থাকা করোনা রোগীদের জন্য ১৭০০০ ডাক্তার নিয়োগ করবে রাজ্য সরকার

বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেন, "পরিকাঠামো ও আইনশৃঙ্খলা নেই রাজ্যে। কাকে কত খাওয়ালেন, কোন হোটেলে রাখলেন ও কত দামি গাড়ি চড়ালেন, সে সব করে শিল্প আসে না।" রন্তিদেব সেনগুপ্তর দাবি, "গত ১০ বছর বাংলায় কোনও বড় শিল্প আসেনি। বাংলার হৃত গৌরব ফেরাতেই বিজেপির এই উদ্যোগ। টিএমসি সরকার প্রতিবছর শিল্প সম্মেলন করে জনসাধারণের অর্থ অপচয় করা ছাড়াও রাজ্যে বিনিয়োগ আনার ক্ষেত্রে কিছুই করেনি। সুতরাং আমরা এমন শীর্ষ সম্মেলন করার পরিকল্পনা নিয়েছি যেখানে আমরা ব্যবসায়ীদের সামনে আমাদের শিল্পনীতি উপস্থাপন করতে পারি এবং তাঁদের মতামত নিতে পারি।"