BJP: এবার কি দিলীপ ঘোষ বনাম স্বপন দাশগুপ্ত! সংবাদমাধ্যমে মুখ খোলা নিয়ে রাজ্য বিজেপি-তে বিতর্ক
স্বপন দাশগুপ্ত

কলকাতা, ২৩ জুন: রাজ্যে ভোটে হারের পর থেকে রাজ্য বিজেপিতে (West Bengal BJP) যেন কোনও কিছুই ভাল যাচ্ছে না। মুকুল রায়ের (Mukul Roy) দল ছাড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই জেলায় জেলায় শুরু হয়েছে বিজেপি ছাড়ার হিড়িক। এর মাঝেই বাংলাভাগ নিয়ে জন বার্লা-সৌমিত্র খাঁ-র বেঁফাস মন্তব্য নিয়েও অস্বস্তি রয়েছে। এসবের মাঝে আবার রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) ও রাজ্য বিজেপি সাংসদ-রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) ঘুরিয়ে কাজিয়া শুরু হল। আরও পড়ুন: 'সিঁদুর পরে, স্বামীর পরিচয় করিয়ে বিয়ে অস্বীকার, ভারতীয় সংস্কৃতির অপমান করছেন নুসরত'

লড়াইটা অবশ্য ছায়ার আড়াল থেকেই চলছে। রাজ্য বিজেপি নেতাদের 'মুখ-খোলা' নিয়ে আক্রমণ করে সোশ্যাল মিডিয়ায় লিখলেন রাজ্যসভার সাংসদ স্বপন। যে স্বপন ক দিন আগে তারকেশ্বর বিধানসভা কেন্দ্রে হারের পর ফের রাজ্যসভায় ফিরে গিয়েছেন। স্বপল দাশগুপ্ত যা লিখেছেন তার মূল কথা হল, সংবাদমাধ্যমের সঙ্গে সব সময় কথা বলার কোনও দরকার নেই। অনেক সাবধানেই মুখ খোলা উচিত। স্বপন মূলত তিনটি পরামর্শ দিয়েছেন।

প্রথম পরামর্শ, সাংবাদিকরা মুখের সামনে মাইক দিলেই উত্তর দিতে হবে এমন কোনও মানে নেই। দ্বিতীয় পরামর্শ হল, নিজের মতামত প্রকাশ করার আগে সেটা জানা খুব দরকারী। তৃতীয়, সব বিষয়েই নিজের মতামত জানাতেই হবে এমন কোনও ব্যাপার নেই। যেহেতু রাজ্য বিজেপি নেতাদের মধ্যে সংবাদমাধ্যমের সবচেয়ে বেশি মুখ খোলেন দিলীপ ঘোষ, আর তাঁর বেঁফাস মন্তব্যের জন্যই দল অস্বস্তিতে পড়ে, তাই স্বপনের এই পোস্ট যে ঘুরিয়ে দিলীপকেই পরামর্শ দেওয়া সেটা বোঝাই যাচ্ছে। স্বপন যে তাঁকেই কটাক্ষ করেছেন তা মানছেন দিলীপও।

স্বপনের এই সোশ্যাল মিডিয়া পোস্ট ভাইরাল হওয়ার পর দিলীপ ফের ঘোষ মুখ খুলেছেন। স্বপনের প্রধান আপত্তি হল, সব বিষয়ে দিলীপ কেন মন্তব্য করবেন তা নিয়ে। এই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতির বক্তব্য, "ঠান্ডা ঘরে বসে ও সব বলা যায়। এখন বেশি করে কর্মীদের পাশে দাঁড়ানো দরকার।"