তৃণমূলের হাতছাড়া ভাটপাড়া পুরসভা, আস্থাভোটে জিতে দখল নিল বিজেপি
বিজেপি পতাকা(Photo Credits: IANS)

কলকাতা,৪ মে, ২০১৯: যা আশঙ্কা করা হয়েছিল তাই ঘটল। আস্থা ভোটে জিতে ভাটপাড়া পুরসভা ( Bhatpara Municipality)দখল নিল বিজেপি। নতুন পুরপ্রধান (Chairman)নির্বাচিত হলেন সৌরভ সিং। মঙ্গলবার ৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় ছিল আস্থা ভোট। পুরপ্রতিনিধির সংখ্য়া ছিল ৩৩ জন. তারমধ্য়ে এক পুর প্রতিনিধির মৃত্য়ু হয়েছে. বাকি ২৯ জন পুরপ্রতিনিধির মধ্য়ে একজন ছিলেন লক্ষ্ণণ শেঠ। তিনি ভোটের আগেই বিজেপিতে  যোগ দিয়েছেন।

এদিনের আস্থা ভোটে ২৬ জন পুরপ্রতিনিধি হাত তুলে বিজেপির সৌরভ সিংকে সমর্থন করেন। যার ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের(Trinamool Congress)। তৃণমূলের বিদায়ী পুরপ্রধান সোমনাথ তালুকদারের দাবি, ভাটপাড়া পুরবোর্ড হাতছাড়া হওয়ার জন্য দায়ী পার্থ ভৌমিক। আগেই পুরসভায় বোর্ড গঠন করে দিলে এভাবে বোর্ড হাতছাড়া হত না।

বিজেপিকে (BJP)রুখতে ভাটপাড়া পুরসভায় প্রশাসক নিয়োগ করতে পারে রাজ্য সরকার। সেক্ষেত্রে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। গত ৮ এপ্রিল ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে ১১ - ২২ ফলে হেরে যান অর্জুন। এর পর সোমনাথ তালুকদারকে কার্যনির্বাহী পুরপ্রধান নিয়োগ করে তৃণমূল। কিন্তু শেষ পর্যন্ত পুরসভা ছিনিয়ে নিয়ে বাজিমাত করলেন অর্জুন।