Dilip Ghosh: ৫ অগাস্ট অযোধ্যার ভূমিপুজো, রাজ্যে পূর্ণ লকডাউন বাতিলের আর্জি দিলীপ ঘোষের
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

কলকাতা, ৩ অগাস্ট: রাজ্যে সংক্রমণ রুখতে সার্বিক সাপ্তাহিক লকডাউনের ঘোষণা করেছে রাজ্য সরকার। প্রাথমিকভাবে অগাস্টে ৯ দিন সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করলেও ধর্মীয় উৎসব এবং বিশেষ দিবস উপলক্ষ্যে দু'দিন পূর্ণ লকডাউন (Lockdown) ঘোষণা না করার আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে রাজ্য় সরকার অগাস্ট মাসে দু'দিন কমিয়ে ৭ দিন পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে সেই তালিকায় রয়েছে ৫ অগাস্ট দিনটি। ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো। নির্দিষ্ট এই অনুষ্ঠানের দিনটিতে পূর্ণ লকডাউনের বিষয়টি পুনর্বিবেচনার আর্জি জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি করোনা-যুদ্ধে যে সমস্ত স্বাস্থ্যকর্মী এবং সুরক্ষাকর্মীরা দিনরাত পরিশ্রম করে চলেছেন। তাদের সকলকেই ধন্যবাদ জানালেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

এদিন দিলীপ ঘোষ বলেন, "আমি সরকারের কাছে আবেদন করেছি ৫ অগাস্ট দিনটি পুনর্বিবেচনার আর্জি করেছি। এমনিতেই বেশ কয়েকবার পূর্ণ লকডাউনের দিনের পরিবর্তন করেছে। তাই পূর্ণ লকডাউনের দিনটি ৫ অগাস্ট বাতিলের আবেদন জানাচ্ছি। ওই দিনটির পরিবর্তে অন্য কোনও দিন পূর্ণ লকডাউনের জন্য ঘোষণা করা হোক। আজকেই ঘোষণা করা হোক ৫ অগাস্টের পরিবর্তে কবে পূর্ণ লকডাউন পালন করা হবে।" তাঁর দাবি, "মানুষ লকডাউন মানতে রাজি রয়েছে, সকলে লকডাউনের তাৎপর্যও বুঝেছে। ৫ অগাস্ট একটি ঐতিহাসিক দিন। এই সংকটের সময় আমরা চাইনা কেউ মনে যেন কষ্ট না পান। তাই মানুষের যে আবেগ সেটা যেন বহি:প্রকাশ হতে পারে, তার জন্যই আমি এই আবেদন জানাচ্ছি।"

ভগবান শ্রীরামচন্দ্রের অযোধ্যার পুর্ননির্মাণ শুরু হবে ৫ অগাস্ট থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ভিত্তিপ্রস্তর করবেন বলে জানা গেছে। প্রকাশ্যে এসেছে ভূমি পুজোর আমন্ত্রণ পত্র। নরেন্দ্র মোদি ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে কিছু রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী ও আরএসএস প্রধান মোহন ভাগবতকে। তবে করোনা সংকটের জেরে এই অনুষ্ঠানে যাবেন না উমা ভারতী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপস্থিতি নিয়েও তৈরি হয়েছে জল্পনা।