Assembly Election Results 2022: তৃণমূলের সঙ্গে কংগ্রেসের মিশে যাওয়া উচিত, পরামর্শ ফিরহাদ হাকিমের
Firhad Hakim (Photo Credits: Twitter)

কলকাতা, ১০ মার্চ: উত্তরপ্রদেশ (Uttar Pradesh) সহ পাঁচটি রাজ্য বিধানসভা নির্বাচনে শোচনীয় ফল হয়েছে কংগ্রেসের (Congress)। পঞ্জাব (Punjab) হাতছাড়া হয়েছে। সেখানে ক্ষমতায় আসছে আপ (AAP)। এই ফলাফলের কারণে তৃণমূল কংগ্রেস (TMC) পরামর্শ দিয়েছে যে তাদের দলের সঙ্গে যেন কংগ্রেস মিশে যায়। তৃণমূল নেতা ও পশ্চিমবঙ্গের  পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, "আমি বুঝতে পারছি না কেন কংগ্রেসের মতো এত পুরনো দল নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। আমরাও এই দলের অংশ ছিলাম। তৃণমূলের সঙ্গে কংগ্রেসের মিশে যাওয়া উচিত। এটাই সঠিক সময়। তারপর জাতীয়ভাবে মহাত্মা গান্ধী ও সুভাষ চন্দ্র বসুর  নীতিতে আমরা (নাথুরাম) গডসের নীতির বিরুদ্ধে লড়াই করতে পারি।"

সকাল থেকে একের পর রাউন্ড গণনা শেষ হতেই কংগ্রেসের ফলাফলের চিত্রটা পরিষ্কার হতে শুরু করে। পঞ্জাবে এবার কংগ্রেসের জন্য কঠিন লড়াই ছিল। আপ ক্ষমতায় আসছে বলে ভোটের আগে থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। সেই জল্পনা আজ সকাল থেকেই সত্যি হতে শুরু করে। আম আদমি পার্টি একের পর এক আসনে জিততে থাকে। হেরেছেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ও নভজোৎ সিং সিধুও। আরও পড়ুন: Assembly Election Results 2022 Live Updates: দুই আসনেই পরাজিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি

রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশে মাত্র ২টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। যেখানে বিজেপি ইউপি, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুর তাদের সরকার ধরে রাখার দিকে এগোচ্ছে। গোয়াতে তৃণমূলের জোটসঙ্গী এমজিপি কয়েকটি আসন জিততে চলেছে। তারা এই উপকূলীয় রাজ্যে কিংমেকার হতে চলেছে বলেই খবর।