Agnimitra Paul Show Caused By BJP মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পালকে শো-কজ রাজ্য বিজেপির
অগ্নিমিত্রা পাল (Photo Credits: IANS)

কলকাতা, ২৩ ডিসম্বর: এবার দল বিরোধী মন্তব্যের জন্য মহিলা মোর্চার (Bengal BJP Mahila Morcha) রাজ্য সভাপতি অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul) শো-কজ করল রাজ্য বিজেপি। অগ্নিমিত্রাকে শো-কজের চিঠি ধরিয়েছেন রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। চিঠিটি যদিও ২২ ডিসেম্বর লেখা হয়েছিল। ঠিক কোন বক্তব্য ও শৃঙ্খলাভঙ্গের কারণে অগ্নিমিত্রাকে শো-কজ ধরানো হল, তার উল্লেখ যদিও নেই চিঠিতে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও শো-কজের একটি কপি পাঠানো হয়েছে। চিঠিতে অগ্নিমিত্রা পালকে লেখা হয়েছে, ১৮ ডিসেম্বর সংবাদমাধ্যমে দেওয়া আপনার বাইট দল বিরোধী। দলীয় সংবিধান অনুযায়ী যার কারণে আপনাকে বহিষ্কার করা যায়। তাই আপনাকে ৭ দিন সময় দেওয়া হচ্ছে, কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে না তা জানাতে।

আসানসোলের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারির গেরুয়া শিবিরে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হলেও বেঁক বসেন বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পাল সহ অনেকে। প্রকাশ্যেই জিতেন্দ্র তিওয়ারির দলে আসার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। সেই প্রেক্ষিতেই মহিলা মোর্চার রাজ্য সভাপতিকে কারণ দর্শানোর চিঠি ধরানো হয়েছে বলে সূত্রের খবর। আরও পড়ুন: Visva-Bharati VC Invites Mamata Banerjee: অমিত শাহর পর এবার মমতার সাক্ষাৎ প্রার্থী বিশ্বভারতীর উপাচার্য, কী বললেন তিনি?

এক সপ্তাহ আগেই দলের বিরুদ্ধে মুখ খুলে পুর প্রশাসক ও দল থেকে ইস্তফা দেন পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। তিনি গেরুয়া শিবিরে আসছেন বলে জোর জল্পনা তৈরি হয়। যদিও পরে দলের সঙ্গে জিতেন্দ্রর সমস্যা মিটে গেলে তৃণমূলেই থেকে যান তিনি।