কালই সাংসদ পদ ইস্তফা বাবুল সুপ্রিয়-র! এবার কোন পথে আসানসোলের সাংসদ
বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Photo Credit: Twitter)

কলকাতা, ৩১ জুলাই: রাজনীতি ছাড়ছেন বিজেপির নেতা-সাংসদ বাবুল সুপ্রিয় (BABUL SUPRIYO)-র এই ঘোষণার পরে দেশের রাজনীতিতে শোরগোল পড়ে যায়। রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার ঘোষণার পর সোশ্যাল মিডিয়ায় বাবুল সুপ্রিয় জানালেন, তিনি সাংসদ পদ থেকেও ইস্তফা দিচ্ছেন। এক মাসের মধ্যে সরকারী বাঙলোও ছাড়ছেন তিনি। সর্বভারতীয় সংবাদমাধ্যমে খবর, বাবুল এখন দিল্লিতেই আছেন। আগামিকাল, রবিবার তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন। আরও পড়ুন: Porn Racket Busted in Kolkata: শহরের বুকে নীল ছবির জাল, আটক কলকাতার ২ পর্ন ব্যবসায়ী

বাবুল জানান, সিপিএম, কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস (TMC), কোনও রাজনৈতিক দলেই যোগ দিচ্ছেন না তিনি। কেউ তাঁকে ডাকেনি, আর তিনিও কোথাও যাচ্ছেন না। রাজনীতিতে থাককালীন কারও মন রেখেছেন আবার কেউ কেউ তাঁর কথায় হয়ত আঘাত পেয়েছেন। সেই সবকিছু থেকে এবার তিনি দূরে সরে যাচ্ছেন বলে জানান বাবুল।

পাশাপাশি তিনি আরও বলেন, বেশ কয়েকদিন ধরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার (J P Nadda) কাছে তাঁর রাজনীতি থেকে সরে যাওয়ার সংকল্পের কথা জানিয়েছিলেন। প্রত্যেকবারই তাঁরা তাঁকে ফিরিয়ে দেন। তাই তাঁদের কাছে গিয়ে আর রাজনীতি ছাড়ার কথা তিনি জানাতে পারবেন না। এরপরও আবার নতুন করে কিছু শুরু করলে, অনেকে ভাববেন পদের লোভে তিনি এসব করছেন। সমাজসেবা করতে গেলে, রাজনীতির বাইরে থেকেও করা যায়।  তবে নিজেকে কিছুটা গুছিয়ে নিয়ে তবেই তিনি কিছু করবেন বলে জানান বাবুল সুপ্রিয়।

২০১৪ লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে সাংসদ হন বাবুল, হারান তৃণমূলের দাপুটে নেত্রী দোলা সেনকে। এরপর প্রথম মোদী মন্ত্রিসভায় মন্ত্রী হন। তবে পূর্ণমন্ত্রী। ২০১৯ লোকসভায় আসানসোলে কেন্দ্রে মুনমুন সেনকে হারিয়ে পের সাংসদ হওয়ার পর মনে করা হয়েছিল বাবুলকে বোধহয় এবার পূর্ণমন্ত্রী করা হবে। কিন্তু না মোদী টু মন্ত্রিসভাতেও সেই প্রতিমন্ত্রীই থেকে যান 'কহো না পেয়ার হ্যায়'-এর গায়ক-নেতা। এরপর ২০২১ বাংলায় বিধানসভা নির্বাচনে বাবুলকে প্রার্থী করে চমক দেন অমিত শাহ, জেপি নাড্ডা।

টালিগঞ্জ থেকে বাবুলকে ভোটে দাঁড় করিয়ে বাজিমাত করতে চেয়েছিল বিজেপি। কিন্তু রাজ্যর মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে বড় ব্যবধানে হারেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাংলা ভোটের পর হওয়া মোদী মন্ত্রিসভার রদবদল ও সম্প্রসারণে বাবুল সুপ্রিয়র নাম বাদ যায়। অথচ নিশিথ প্রামাণিক, জন বার্লা, সুভাষ সরকার, শান্তনু ঠাকুরকে মন্ত্রী করা হয়।