Mangalkot Blast Case: মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল
Anubrata Mandal (Photo: IANS)

বোলপুর, ৯ সেপ্টেম্বর: মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় (Mangalkot Blast Case) বেকসুর খালাস (Acquitted) পেলেন বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। শুক্রবার বিধাননগরের এমপি-এমএলএ আদালত অনুব্রত-সহ ১৪ জন অভিযুক্তকে তথ্যপ্রমাণের অভাবে বেকসুর খালাস ঘোষণা করেছে। আজ সকালে আসানসোল জেলা সংশোধনাগার থেকে অনুব্রতকে নিয়ে আসা হয় বিধাননগরের এমপি-এমএলএ আদালতে। ২০১০ সালে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট থানা এলাকার মল্লিকপুর বিস্ফোরণের ঘটনায় কয়েক জন জখম হয়েছিলেন। বিস্ফোরণের ঘটনায় অনুব্রতের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়। এছাড়াও কেতুগ্রামের তৃণমূল বিধায়ক শেখ শাহনওয়াজ-সহ ১৪ জন অভিযুক্ত ছিলেন। মামলা চলাকালীন এক অভিযুক্তের মৃত্যু হয়।

গত সপ্তাহে এই মামলার শুনানিতে হাজির করানোর জন্য আসানসোল জেলা সংশোধনাগার থেকে বিধাননগরের এমপি-এমএলএ আদালতে আনা হয়েছিল অনুব্রতকে। আজ এই মামলায় অনুব্রত-সহ ১৪ জনকেই বেসকুর খালাস করেছে আদালত। অনুব্রতের আইনজীবী শৌভিক বসু বলেন, "মামলায় সাক্ষীদের জেরা করা হয়েছিল। কোনও তথ্যপ্রমাণ না পেয়ে আদালত বেকসুর খালাস ঘোষণা করেছে।" আরও পড়ুন: Kolkata: কলকাতা বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে উদ্ধার কয়েক কোটি টাকা মূল্যের ডলার

এই মুহূর্তে গরুপাচার মামলায় জেলে রয়েছেন বীরভূমের তৃণমূল নেতা। গত মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই। গতকাল তাঁকে আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক আবারও ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন।