Anandapur: ৩০ হাজারের বিনিময়ে ২৩ দিনের সদ্যজাত নাতনিকে বিক্রির অভিযোগ দাদু-দিদার বিরুদ্ধে
প্রতীকী ছবি (Photo Credit- ANI)

মহানগরের বুকে ফের শিশু বিক্রি চক্রের পর্দাফাঁস। আনন্দপুর থানা (Anandapur Child Traffing) এলাকায় ২৩ দিনের সদ্যজাত নাতনিকে বিক্রির অভিযোগ উঠেছে দাদু দিদার বিরুদ্ধে। সৎ বাবা মায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন শিশুটির মা ১৯ বছরের নীলম কুমারী। অভিযোগ পেয়ে তদন্তে নামেন আনন্দপুর (Anandapur) থানার পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পারেন, গত মঙ্গলবার গভীর রাতে অভিযুক্ত চুন্নি দাস এবং তাঁর স্ত্রী অলকা সরদার ২৩ দিনের সদ্যজাত শিশুকন্যাকে মায়ের কোল থেকে ছিনিয়ে নিয়ে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন।

আরও পড়ুনঃ কয়লা পাচার মামলায় ফের কোমর বেঁধে মাঠে সিবিআই, সকাল থেকে শুরু তল্লাশি অভিযান

নরেন্দ্রপুর থানা এলাকার পাঁচপোতার বিশ্বাসপাড়া থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। বছর ৪০-এর চৈতালি চক্রবর্তীর কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। শিশু বিক্রি চক্রের সঙ্গে জড়িত চুন্নি দাস সহ মোট ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্যে তাকে হোমে পাঠানো হয়। এরপর যাবতীয় আইনি প্রক্রিয়া সম্পন্ন করে মায়ের হাতে তুলে দেওয়া হয় সদ্যজাতকে।

উল্লেখ্য, আনন্দপুর এলাকায় শিশু চুরি (Anandapur Child Traffing) যাওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও ওই এলাকা থেকে শিশু চুরির মত জঘন্য ঘটনা ঘটেছে। তা নিয়ে উত্তেজনাও ছড়িয়েছে বহু। ওই এলাকায় পুলিশের তৎপরতা থাকা সত্ত্বেও বারংবার পুলিশের চোখে ধুলো দিয়ে একই কাজ হয়ে চলেছে।