Adhir Ranjan Chowdhury: তৃণমূল ইন্ডিয়া জোট থাকবে কিনা, তা নিয়ে বিভ্রান্তি রয়েছে! মন্তব্য অধীরের

মুর্শিদাবাদ, ২৪ জানুয়ারি: কংগ্রেসের (Congress) সঙ্গে সিট শেয়ারিংয়ে যাবে কিনা, এই বিষয় এখনও স্পষ্ট করেনি তৃণমূল (Trinamool Congress) নেতৃত্ব। জোটের (India Alliance) প্রথম কয়েকটি বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উপস্থিত থাকলেও পরবর্তীকালে কোনও বৈঠকেই তাঁকে দেখা যায়নি। এমনকী জোটে তৃণমূল থাকবে কিনা, তা নিয়েও যথেষ্ট সংশয় রয়েছে। এই অবস্থায় কংগ্রেসের বঙ্গ নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দিল তৃণমূল জোটে থাকবে কিনা তাঁরাও জানেন না।

প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরি (Adhir Ranjan Chowdhury) বলেন, তৃণমূল আপাতত ঘোর সংশয়ে রয়েছে। তাঁদের দলের একটা অংশ মনে করছে লোকসভা নির্বাচনে একাই লড়বে। আবার অন্য একটি অংশ মনে করছে তৃণমূল হয়তো জোটের সঙ্গে থেকে নির্বাচন লড়বে। কারণ শীর্ষ নেতৃত্ব এখনও এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পাচ্ছে না। বাংলার একটা অংশের হিন্দুরা চান না বিজেপি কোনওভাবেই এই নির্বাচন জিতুক। সেই অংশের পাশে আমাদের থাকতে হবে। কিন্তু তৃণমূল বিভ্রান্তিতে রয়েছে যে তাঁরা কী করবে।

পাশাপাশি অধীর চৌধুরি আরও বলেন, তৃণমূল আসলে ভয় পাচ্ছে, কারণ যদি তাঁরা ইন্ডিয়া জোটকে সমর্থন করে তাহলে ইডি, সিবিআই পার্টির নেতানেত্রীদের পেছনে পড়বে। আর সেই ভয়ের কারণেই তাঁরা সিদ্ধান্ত নিতে পারছে না। হয়তো তাঁরা দিল্লিতে গোপন আলোচনা চালাচ্ছে, কিন্তু আমাদের কাছে সেই সংক্রান্ত কোনও তথ্য নেই।