BJP's Brigade Meeting: ব্রিগেডের মঞ্চেই কি মিঠুন চক্রবর্তীর বিজেপি যোগ, কী বলছেন কৈলাস বিজয়বর্গীয়
মিঠুন চক্রবর্তী। Photo Source: Twitter

কলকাতা, ৬ মার্চ: আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) ব্রিগেড সমাবেশ (Brigade Meeting)। ওই সমাবেশ মঞ্চ থাকবেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Actor Mithun Chakraborty)। ১৬ ফেব্রুয়ারি মিঠুন আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করেছিলেন। তারপর থেকেই মিঠুনের গেরুয়া শিবিরে যোগদান নিয়ে জল্পনা শুরু হয়। তবে তিনি ওই মঞ্চ থেকেই বিজেপিতে যোগ দেবেন কি না তা পরিষ্কার নয়। নির্বাচনে বিজেপির পক্ষে প্রচার চালাবেন কিনা তা এখনও স্পষ্ট নয় কারণ মিঠুনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাও রয়েছে। আজ এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় জানান, তাঁরা মিঠুন চক্রবর্তীকে স্বাগত জানাচ্ছেন। তিনি বলেন, "ব্রিগেডে থাকবে শুধু জনতা ও প্রধানমন্ত্রী। যিনি সবচেয়ে বড় সেলিব্রিটি। মিঠুন চক্রবর্তী সহ যারা আমাদের দিকে এগিয়ে আসবেন তাঁদের স্বাগত জানাব।"

মিঠুন চক্রবর্তী এর আগে তৃণমূলের রাজ্যসভার সদস্য ছিলেন। ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত রাজ্যসভার সাংসদ ছিলেন তিনি। সারদা চিট ফান্ডের মামলায় তাঁর নাম জড়িয়ে যায়। সারদা গ্রুপের একটি টিভি নিউজ চ্যানেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার জন্য ১.২ কোটি পেয়েছিলেন, সে সম্পর্কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মিঠুনকে জিজ্ঞাসাবাদ করে। মিঠুন যদিও তদন্ত সংস্থাকে ওই টাকা ফেরত দিয়েছিলেন। আরও পড়ুন: South 24 Pargana: গোসাবায় বিজেপি কর্মীদের ওপর বোমা, জখম ৬

বিজেপিতে মিঠুন চক্রবর্তীর উপস্থিতি পাল্টে দিতে পারে বঙ্গ ময়দানের অনেক ভোট হিসেব নিকেশ। বিজেপির সূত্রগুলি অবশ্য বলছে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনের বিরুদ্ধে দল যে সমস্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিকে দাঁড় করাবে তাদের মধ্যে অন্যতম মিঠুন। রাজ্য বিজেপির সহ সভাপতি জয় প্রকাশ মজুমদার বলেছেন, রাজ্য ও রাজ্যের বাইরে অনেক বাঙালি রয়েছেন যারা গুরুত্বপূর্ণ ব্যক্তি, মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে বাংলার নিম্নমুখী গতি সম্পর্কে তাঁরা উদ্বিগ্ন।