Kolkata: ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সের কার্নিশ থেকে ঝাঁপ রোগীর, হুলস্থুল কাণ্ড মল্লিকবাজারে

কলকাতা, ২৫ জুন: মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্স হাসপাতালের (Institute of NeuroScience Hospital ) কার্নিশ থেকে ঝাঁপ (Jump) দিলেন এক রোগী। হাসপাতালের নিচে ভিড় জমে গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, জানলা দিয়ে বেরিয়ে ওই রোগী ৮ তলার কার্নিশে উঠে বসে পড়েন। নিচের দিকে তাকিয়ে তাঁকে হাত নাড়তেও দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকল। ওই রোগীকে উদ্ধারের চেষ্টা চলে। হাইড্রলিক ল্যাডারের (Hydraulic Ladder) সাহায্যে ওই রোগীকে নামিয়ে আনার চেষ্টা চলে। নিচে জালও পাতা হয়। তবে, শেষরক্ষা হয়নি। ঘণ্টাখানেক বসে থাকার পর পর ওই রোগী কার্নিশ ধরে ঝুলতে শুরু করেন। কয়েক মিনিটের মধ্যেই তিনি কার্নিশ থেকে পড়ে যান।

নিচে পড়ার পর রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালের আইসিইউ-তে নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, রোগীর অবস্থা আশঙ্কাজনক।

দেখুন ছবি:

হাসপাতালের কর্মীরা জানিয়েছেন,  স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন তাঁদের। বেলা সাড়ে ১১টা নাগাদ হাসপাতালের আট তলার কার্নিশে বসে পড়েন ওই রোগী। তাঁকে বোঝানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। দমকলের কর্মীরাও খাবার ও পানীয় দেখিয়ে তাঁকে নিচে নামানোর চেষ্টা করেন। কিন্তু কোনও লাভ হয়নি। দুপুর ১২টা ৪৫ মিনিট নাগাদ রোগীর এক আত্মীয়কে হাসপাতালে আনা হয়। দুপুর ১২টা ৫০ মিনিট নাগাদ হাসপাতালের জানলা দিয়ে রোগীকে বোঝাতে যান তাঁর আত্মীয়। সে সময় ঝাঁপ দেওয়ার হুমকি দেন ওই রোগী। পরিস্থিতি বেগতিক দেখে নিচে জাল ধরে রাখা হয়। এর পরই একটা সময় কার্নিশ থেকে ঝুলতে থাকেন ওই রোগী। তার কিছু মুহূর্ত পরই সেখান থেকে পড়ে যান তিনি। দ্রুত তাঁকে উদ্ধার করে আইসিইউ-তে নিয়ে যাওয়া হয়।

এদিকে এই ঘটনায় প্রশাসনের পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠেছে। দেড় ঘণ্টারও বেশি সময় হাতে থাকার পরেও কেন ওই রোগীকে নিরাপদে উদ্ধার করা গেল না, তাই নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।