iPhone Production in India: ভারতকে ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং হাব বানানোর স্বপ্ন দেখছে টাটা গ্রুপ! বলছে রিপোর্ট
(Photo Credits: Amazon)

নয়াদিল্লি: কর্নাটকের (Karanataka) বেঙ্গালুরুতে (Bengaluru) একটি আইফোন অ্যাসেম্বলিং কারখানা (iPhone Assembly Plant) অধিগ্রহণ করছে (Take over) টাটা গ্রুপ (Tata Group)। আর তাদের এই পদক্ষেপ ভারতকে (India) ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং হাব (Electronics Manufacturing Hub) গড়ে তুলতে সাহায্য করবে বলে মনে করছে (Hopeful) তারা। এমনটাই জানা গেছে একটি রিপোর্টে।

ওই রিপোর্টে টিসিএস (TCS)-এর চিফ অপারেটিং অফিসার (Chief Operating Officer) এন গণপতি সুব্রমণিয়মের (N. Ganapathy Subramaniam) দেওয়া একটি সাক্ষাৎকারকে (interview) উদ্ধৃত করা হয়েছে। সেখানে তিনি বলেছেন, টাটা গ্রুপের এই পদক্ষেপ ভারতের পক্ষে সত্যি খুব ভালো হতে চলেছে। এটি দেশকে ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং হাব বানানোর একটি সুযোগ (opportunity) তৈরি করে দিয়েছে। আরও পড়ুন : Government Issues Quality Standard: ভারতবর্ষের ইলেকট্রনিক দুনিয়ায় নয়া মোড়, ডিভাইসের মান বেঁধে দিল ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস

রিপোর্টে আরও জানানো হয়েছে, টাটা গ্রুপের তরফে ইতিমধ্যেই তাইওয়ানে (Taiwan) অ্যাপেল কোম্পানির (Apple Inc) আইফোনের সরবরাহকারী (Supplier) উইস্ট্রন কর্পোরেশনের (Wistron Corp) সঙ্গে কথা হয়েছে। তারা আগামী মার্চে বেঙ্গালুরুর কাছে থাকা অ্যাসেম্বলিং কারখানাটি কেনার বিষয়টি চূড়ান্ত হওয়ার দিকে তাকিয়ে আছে।