How Can Find Hidden Camera In Hotel: হোটেলের ঘরে ক্যামেরা লুকনো? খুঁজুন মোবাইল ফোনের মাধ্যমে
Camera (Photo Credit: Unsplash)

হোটেলে (Hotel) গিয়ে বাথরুমে গেলেন কিংবা অন্য কোনও রুমে, সেখানে কী আছে জানতেই পারছেন না? বিশেষ করে হোটেলের মধ্যে যদি লুকনো ক্যামেরা থাকে, তাহলে তা কীভাবে খুঁজে পাবেন নিজের মোবাইল ফোন ব্যবহার করে, এবার সেই খোঁজই দেওয়া হবে। এই পদ্ধতিতে আপনি হোটেলের ভিতর লুকনো গোপণ ক্যামেরা (Hidden Camera) খুঁজে বের করতে পারবেন সহজেই। হোটেলে লুকনো ক্যামেরা খুঁজতে গেলে কোন কোন ধাপ আপনাকে পার করতে হবে, চোখ বুলিয়ে নিন নিমেষে...

প্রথম ধাপে আপনার হোটেল রুমের সব আলো নিভিয়ে দিন। টিভি, ল্যাপটপ ইত্যাদি থেকে আসা আলোও বন্ধ করতে হবে। ঘর পুরো অন্ধকার করতে হবে।

হোটেলের ঘরে ঢুকে কোনও জায়গাকে সন্দেহজনক মনে হলে, অন্ধকারে মোবাইল ফোনের আলো শুধু সেদিকেই তাক করে রাখুন।

আপনার ফোনের ডিসপ্লেতে কোনও হালকা ক্লিপের জন্য নজর রাখুন। লুকানো ক্যামেরাগুলি যে ইনফ্রারেড আলো নির্গত করে তা আপনার ক্যামেরার লেন্স থেকে সামান্য আলোর শিখা হিসাবে দেখা যায়।

আপনি যদি আপনার মোবাইল ফোনের স্ক্রিনে একটি আলো দেখতে পান, তবে সেই এলাকা ভাল করে খুঁজুন এবং ক্যামেরা কোথায়, তা বের করুন। পাশাপাশি ওই এলাকার চারপাশে সাবধানে দেখুন। যদি আপনি আপনার স্ক্রিনে আলো দেখতে পান তবে কোনও গোপন ক্যামেরা আছে কি না, তা খুঁজে দেখুন বাল করে।

অন্ধকার ঘরে মোবাইল ফোনের ফ্ল্য়াশ লাইট জ্বালিয়ে রাখুন। মোবাইলের ক্যামেরার উপর যদি সন্দেহজনক কোনও ছায়া পড়ে, তাহলে বুঝতে হবে ওই ঘরে কোনও গোপণ ক্যামেরা রয়েছে। অন্ধকার ঘরে মোবাইলের ফ্ল্যাশ লাইটের উপর কোনও ছায়া পড়লেই গোপণ ক্যামেরা সম্পর্কে আপনি একপ্রকার নিশ্চিত হতে পারেন।