যুবরাজ সিং পুরনো ছন্দে, পাক বোলার শাদাব খানকে মারলেন দেখার মত ছক্কা (দেখুন ভিডিও)
কানাডায় দাপট যুবরাজ সিংয়ের। (Photo Credits: @GT20Canada/Twitter)

টরোন্টো, ২৮ জুলাই: ইংল্যান্ড বিশ্বকাপটা খেলে অবসর নিতে চেয়েছিলেন। কিন্তু সেই মনোবাসনাটা পূরণ হয়নি ভারতকে দু দুটো বিশ্বকাপে চ্যাম্পিয়ন করানোর নায়ক যুবরাজ সিং (Yuvraj Singh)-য়ের। ক্য়ান্সারকে হারিয়ে ক্রিকেটে বর্ণময় কামব্যাকের পর কিছু ম্য়াচ দারুণ খেলে সেই যে ফর্ম হারিয়ে ২০১৭ ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বাদ পড়েছিলেন, যুবির আর ফেরা হয়নি। বিশ্বকাপের আগে অবসরের সিদ্ধান্ত নেন যুবরাজ।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর অবশ্য যুবি বাইশ গজ ছাড়েননি। ২০১১ বিশ্বকাপের হিরো যুবি এখন কানাডায় গ্লোবাল টি টোয়েন্টি টুর্নামেন্টে দারুণ খেলছেন। আরও পড়ুন-মেকআপ ছাড়া মৌনি রায়-এর এই ছবিতে মেতেছে নেটিজেনরা

কানাডার টি টোয়েন্টি লিগে তাঁর পুরনো ঝলক দেখাচ্ছেন যুবরাজ। যা গত কয়েকটা আইপিএলে যুবির ব্য়াটে দেখা যায়নি, সেটাই সুদূর কানাডায়, আইস হকির দেশে দেখা যাচ্ছে।

ব্রাম্পটনের সিএএ সেন্টারে টরেন্ট ন্য়াশানাল বনাম এডমবন্টন রয়্যালস ম্যাচে চার নম্বরে নেমে ২১ বলে ৩৫ রানের দারুণ এক ইনিংস খেললেন। যুবির ইনিংস সাজানো ছিল তিনটি ওভার বাউন্ডারি ও তিনটি বাউন্ডারি দিয়ে। তার মধ্যে পাকিস্তানের তারকা স্পিনার শাদাব খানকে যে ছক্কাটা মারেন যুবি তা ছিল দেখার মত।

অন্যান্য দেশের মত ভারতীয় ক্রিকেটাররা বিদেশী ফ্র্য়াঞ্চাইজি লিগে খেলতে পারনে না। কারণ ভারতীয় বোর্ড তাদের ক্রিকেটারদের বিদেশী লিগে খেলার অনুমতি দেয় না। তবে যুবরাজ যেহেতু সব ধরনের ফরম্যাটেই অবসর নিয়ে নিয়েছেন, তাই যুবরাজকে কানাডায় খেলার বিশেষ অনমুতি দিয়েছে বিসিসিআই।