Women's Cricket World Cup 2022: পাকিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে ১১৪ থেকে ২৪৪ রান করলেন মিতালীরা, খাদের কিনারায় দাঁড়িয়ে দুরন্ত লড়াই স্নেহা-পূজার
Indian Women Cricket Team. (Photo Credits: Getty Images)

একবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে মহিলা বিশ্বকাপের (ICC Women's World Cup 2022) প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ২৪৫ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া। রবিবার মাউন্ট মাউনগানুইতে পাকিস্তানের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে মিতালী রাজের দল। শুরুতেই ফিরে যান ওপেনার শেফালি ভর্মা (০)। তারপর স্মৃতি মন্ধনা-দীপ্তি শর্মা দলের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু প্রথম দীপ্তি (৪০), তারপর স্মৃতি (৫২)-র আউটের পরই ভারতের ইনিংসে ধস নামে। পরপর ফিরে যান হরমনপ্রীত কউর (৫), বাংলার মেয়ে রিচা ঘোষ (১), অধিনায়িকা মিতালী রাজ (৯)। ১ উইকেটে ৯৬ থেকে ভারতের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১১৪। মানে মাত্র ১৮ রানের মধ্যে দলের সেরা পাঁচ ব্যাটারকে হারিয়ে ব্যাপক চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া।

তখন মনে হচ্ছিল, পাকিস্তানের বিরুদ্ধে সম্মানের ম্যাচে দেড়শো রান করাও মুশকিল হবে ভারতের। কিন্তু সেখান থেকে সপ্তম উইকেটে অবিশ্বাস্য লড়াই করেন দুই টেলেন্ডার ব্যাটার স্নেহা রানা ও পূজা ভাসত্রাকর। একেবারে প্রতিকূল অবস্থা থেকে ব্যাট করতে নেমে দুজনেই হাফ সেঞ্চুরি পূর্ণ করেন।

দেখুন টুইট

সাত নম্বরে ব্যাট করতে নেমে স্নেহা ৪৮ বল খেলে ৫৩ রানে অপরাজিত থাকেন আর ৫৯ বলে ৬৭ রান করেন পূজা। সপ্তম উইকেটে স্নেহা-পূজা যোগ করেন ১২২ রান। পূজা ইনিংসের শেষ ওভারে আউট হন। তারপর নামেন ঝুলন গোস্বামী (৬ অপরাজিত)। পাকিস্তানকে জিততে হলে নির্ধারিত ৫০ ওভারে করতে হবে ২৪৫ রান।

নিউ জিল্যান্ডে হওয়া মহিলাদের এই বিশ্বকাপে মোট আটটি দেশ খেলছে। গতবার বিশ্বকাপে ভারতীয় মহিলা দল ফাইনালে হেরেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে।