ICC Women's World Cup 2022: প্রথম তিনটে ম্যাচে হারের পর টানা চারটেতে জিতে সেমিফাইনালে ইংল্যান্ড
England Women Cricket Team. (Photo Credits: Twitter)

একেবারে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে মহিলাদের ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ইংল্যান্ড। গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড চলতি বিশ্বকাপে প্রথম তিনটি ম্যাচে হেরে কার্যত বিদায় নেওয়ার জায়গায় দাঁড়িয়ে ছিল। কিন্তু সেখান থেকে ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও বাংলাদেশ-টানা চারটি ম্যাচে জিতে শেষ চারে জায়গা করে নিল ব্রিটিশ মহিলা দল (৭ ম্যাচে ৮ পয়েন্ট)। সেই সঙ্গে চলতি মহিলা বিশ্বকাপে শেষ চারে জায়গা পাওয়া তিনটি দল ঠিক হয়ে গেল। ক্রাইস্টচার্চে এখন মিতালী রাজদের ভাগ্য ঠিক হচ্ছে।

অস্ট্রেলিয়া (৭ ম্যাচে ১৪ পয়েন্ট), দক্ষিণ আফ্রিকা (৬ ম্যাচে ৯) আগেই সেমিফাইনালের টিকিট কেটে ফেলেছে। এবার ক্রাইস্টচার্চে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে মিতালী রাজরা জিতলে তারা সেমিতে উঠবে, আর মিতালীরা হারলে সেমিতে চতুর্থ দল হিসেবে জায়গা পাবে ওয়েস্ট ইন্ডিজ (৭ ম্যাচে ৭ পয়েন্ট)।

দেখুন টুইট

রবিবার রাউন্ড রবীন লিগের শেষ ম্যাচে বাংলাদেশকে ১০০ রানে হারিয়ে ৮ পয়েন্টে শেষ করল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড মহিলা দল করেছিল ৬ উইকেটে ২৩৪ রান। জবাবে বাংলাদেশ ১৩৪ রানে অল আউট হয়ে যায়। চলতি বিশ্বকাপে বাংলাদেশ মহিলা দল টুর্নামেন্টের ইতিহাসে তাদের প্রথম জয় পায়। নেট রানরেটে পাকিস্তানকে পিছনে ফেলে বাংলাদেশ মহিলা দল আটটা দলের মধ্যে সাতে শেষ করল। রাউন্ড রবীন লিগের ম্যাচে পাকিস্তান হারিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। সেটাই চলতি মহিলাদের বিশ্বকাপে একমাত্র অঘটনের ফল ছিল বলা যায়।