Virat Kohli: দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিরাট কোহলি, রিপোর্টে প্রকাশ
Virat Kohli (Photo Credits: Getty Images)

মুম্বই, ১৪ ডিসেম্বর: জোর জল্পনা। অনেকে বলছেন জল্পনা নয় এটাই ঘোষণা হতে চলেছে। ওয়ানডে অধিনায়কত্ব থেকে অপসারিত হওয়ার পর প্রথম সিরিজ দক্ষিণ আফ্রিকায় একদিনের ক্রিকেটের ফর্ম্যাটে খেলবেন না বিরাট কোহলি (Virat Kohli)। দক্ষিণ আফ্রিকায় (Team India's Tour Of South Africa 2021-22) ১৯ জানুয়ারি শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এক জাতীয় সংবাদমাধ্যমে প্রকাশ, বিরাট নাকি ওয়ানডে সিরিজে না খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন। পরিবারকে সময় দিতেই ওয়ানডে সিরিজে খেলতে চান না বিরাট, এমনটাই খবর। টেস্ট সিরিজে খেলেই দেশে ফিরতে চান বিরাট কোহলি। এমনই সূত্রের খবর। এদিকে, আগে বলা হয়েছিল, রোহিত শর্মা (Rohit Sharma) দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবেন না এবং ওয়ানডে সিরিজে অনিশ্চিত।

তবে এবার শোনা যাচ্ছে রোহিতের হ্যামস্ট্রিংয়ের চোট দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের আগেই ঠিক হয়ে যাবে। রোহিত খেললে ওয়ানডে-তে তিনিই দলকে নেতৃত্বে দেবেন। বিরাটকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরানোর পর থেকেই জোর বিতর্ক শুরু হয়েছে। এর প্রভাবেই সব কিছু হচ্ছে না তা নিয়ে জল্পনা চলছে। এদিকে, রোহিত শর্মার পরিবর্তে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে দলে নেওয়া হয়েছে প্রিয়াঙ্ক পাঞ্চলকে। আরও পড়ুন: বিরাট কোহলির চেয়ে পরিসংখ্যানে এগিয়ে রোহিত শর্মা

দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার সফর শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর থেকে, সেঞ্চুরিয়ানে। তিন টেস্টের সিরিজের তিনটি ম্যাচ শুরু হবে যথাক্রমে ২৬ ডিসেম্বর, ৩ জানুয়ারি ও ১১ জানুয়ারি থেকে। এরপর শুরু হবে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলি হবে- ১৯ জানুয়ারি, ২১ জানুয়ারি ও ২৩ জানুয়ারি। ওমিক্রন সংক্রমণের আশঙ্কায় টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কঠিন বায়ো বাবলের মধ্যে থাকতে হবে।