Virat Kohli Century IPL 2024: মরু শহরে আইপিএলে আট নম্বর সেঞ্চুরিতে জবাব বিরাট কোহলির
Virat Kohli. (Photo Credits:X)

Virat Kohli Scored First Century of IPL 2024: টি-২০ বিশ্বকাপে তাঁকে আর স্কোয়াডে রাখা হবে না। তাঁর বদলে কোনও তরুণ ক্রিকেটারকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় আয়োজিত বিশ্বকাপে খেলবে টিম ইন্ডিয়া। এমন জল্পনার মাঝে টি-২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেরে সর্বোচ্চ মঞ্চে ৬৭ বলে অবিশ্বাস্য সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। গোলাপী শহর জয়পুরে আইপিএলের ইতিহাসে তাঁর অষ্টম সেঞ্চুরিটা করে ফেললেন কোহলি। আইপিএলের ইতিহাসে সফলতম ব্যাটার মনে করা গেইলের চেয়েও টুর্নামেন্টের ইতিহাসে দুটো বেশী সেঞ্চুরি করে ফেললেন বিরাট। চলতি আইপিএলের প্রথম সেঞ্চুরিয়ান হলেন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়।

শনিবার জয়পুরে রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে আরসিবি-র হয়ে ওপেন করতে নেমে কোহলি অপরাজিত থাকলেন ১১৩ রানে। ৭২ বলের অপরাজিত ইনিংসে বিরাট মারলেন ১২টি বাউন্ডারি, ৪টি ওভার বাউন্ডারি। গত ৭টি আইপিএল ইনিংসের মধ্যে বিরাটের এটি তৃতীয় সেঞ্চুরি। চলতি আইপিএলে কেকেআর-এর বিরুদ্ধে তিনি ৫৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

দেখুন খবরটি

জয়পুরে এদিন বিরাট একাই করলেন ১১৩, আর আরসিবি-র বাকি ব্যাটাররা করেন ৫৯ রান, অতিরিক্তে আসে ১১ রানে। বিরাট ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে আরসিবি করে ১৮৩ রান। অধিনায়ক ফাফ দু প্লেসি দলের এক নম্বর বিরাটের সঙ্গে ব্যাট করতে নেমে করেন ৩৩ বলে ৪৪ রান। বিরাট শোয়ে-র মাঝে রান পেলেন না গ্লেন ম্যাক্সওয়েল (১), সৌরভ চৌহান (৯)-রা।