Aus vs Eng: বৃষ্টিতে এবার পরিত্যক্ত অজি-ইংল্যান্ড ম্যাচ, বিরক্তিকর অবস্থা টি০ বিশ্বকাপে
Aaron Finch (Photo: ANI)

মেলবোর্ন, ২৮ অক্টোবর: টি টোয়েন্ট বিশ্বকাপে একটা গোটা দিন, দুটো আস্ত ম্যাচ পুরোপুরি ভেস্তে গেল বৃষ্টিতে। শুক্রবার মেলবোর্নে সারাদিনে টি-২০ বিশ্বকাপে দুটো ম্যাচে একটা বলও খেলা সম্ভব হল না। এমসিজি-তে আফগানিস্তান-আয়ারল্যান্ডের পর মেলবোর্নে এবার ভেস্তে গেল অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ। এই নিয়ে টি-২০ বিশ্বকাপে চতুর্থ ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেল। আরও একবার প্রশ্ন উঠল অক্টোবরে অস্ট্রেলিয়ার ভরা বর্ষার মরসুমে কেন আইসিসি বিশ্বকাপ আয়োজন করতে গেল।

ভারত-পাকিস্তানের পর চলতি টি-২০ বিশ্বকাপে সুপার ১২ পর্বে সবচেয়ে আকর্ষণ ছিল অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ নিয়ে। দুটো দলই একটা করে ম্যাচ হারায়, আজ মেলবোর্ন ম্যাচটা ডু অর ডাই ছিল অ্যারন ফিঞ্চ ও জোস বাটলারদের মধ্যে। কিন্তু কোথায় কী! এত বড় রোমাঞ্চের একটা মঞ্চ বরুণ দেবের রোষে ভেস্তে গেল। সুপার ১২-র গ্রুপ ১-এ থেকে এখন সেমিফাইনালে কারা খেলবে তা ঠিক করবেন বরুণ দেব। আরও পড়ুন-

যে কারণে করোনা নিয়েও আজ মাঠে নামতে হচ্ছে ম্যাথু ওয়েডকে

দেখুন টুইট

গ্রুপ ১-এখন চারটে দল তিন পয়েন্টে দাঁড়িয়ে, আর দুটো দল দাঁড়িয়ে ২ পয়েন্টে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আয়ারল্যান্ড আর অস্ট্রেলিয়া ৩ পয়েন্টে সংগ্রহ করেছে। শ্রীলঙ্কা ও আফগানিস্তান দু পয়েন্ট করে পেয়েছে। যদিও নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা দুটো করে ম্যাচ খেলেছে, সেখানে গ্রুপের বাকি চারটি দল তিনটি করে খেলেছে।

অস্ট্রেলিয়ার বাকি থাকল আর আয়ারল্যান্ড (৩১ অক্টোবর, সোমবার) আর আফগানিস্তান (৪ নভেম্বর) ম্যাচ। সেখানে ইংল্যান্ডের বাকি নিউজিল্যান্ড (১ নভেম্বর) ও শ্রীলঙ্কা (৫ নভেম্বর)-র বিরুদ্ধে ম্যাচ। অস্ট্রেলিয়া যদি তাদের বাকি দুটি ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠে তাহলে গ্রুপের সব দুই বড় প্রতিপক্ষকে না হারিয়েই শেষ চারে খেলবে। আসলে বৃষ্টি এসে চলতি টি-২০ বিশ্বকাপের নক আউটে ওঠার আসল আনন্দটা কেড়ে নিয়েছে।