ENG vs SA, CWC 2023: ছিটকে গেলেন বাভুমা, বাটলারদের বিরুদ্ধে প্রোটিয়াদের নেতৃত্বে মার্করাম, ফিরলেন স্টোকস
Temba Bavuma seen sleeping in Pre-World Cup Conference (Photo Credit: Star Sports/ X)

শনিবার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলতে নামল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। দুটি দলই তাদের আগের ম্যাচে বড় অঘটনের মুখে পড়েছিল। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিল আফগানিস্তান, আর টেস্ট খেলার মর্যাদা না থাকা ডাচদের কাছে হেরে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। দুটি দলের কাছে আজকের ম্যাচ ঘুরে দাঁড়ানোর। ওয়াংখেড়েতে ১২ বছর পর হতে চলা ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা।

শরীর খারাপ থাকায় খেলছেন না ফর্মে না থাকা বাভুমা। তাঁর পরিবর্তে জোস বাটলারদের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিচ্ছেন আইডেন মার্করাম। বাভুমার পরিবর্তে কুইন্টন ডি ককের সঙ্গে ওপেন করতে নামছেন রেজা হেনরিকস। দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম দুটি ম্যাচে হারায় পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে। কিন্তু তাদের তৃতীয় ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে যায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

এদিকে, ইংল্যান্ড দলে ফিরেছেন বেন স্টোকস। ইংল্যান্ড দলে তিনটি পরিবর্তন- প্রথম একাদশে এলেন স্টোকস, পেসার অলরাউন্ডার ডেভিড উইলি, ও পেসার গাস অ্যাটকিনসন। বাদ পড়লেন ক্রিস ওকস, স্যাম কুরান। দলে নেই মইন আলিও। টসে জিতে প্রথমে বল করছে ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে ইংল্যান্ড হেরেছে নিউ জিল্যান্ড ও আফগানিস্তানের বিরুদ্ধে। গতবারের চ্যাম্পিয়নরা এখনও পর্যন্ত শুধু হারিয়েছে বাংলাদেশকে।