Team India Return Update

ওয়েস্ট ইন্ডিজের দ্বীপে হারিকেন বেরিলের আঘাতে বার্বাডোজেই আটকে রয়েছে ভারতীয় দল। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে সেখানকার সাম্প্রতিক অবস্থার ছবি। এবার ভারতীয় দল নিয়ে  সাম্প্রতিক আপডেট দিয়েছে বিসিসিআই। বিসিসিআই এর আগে  জানিয়েছিল-ঐতিহাসিক টি-২০ বিশ্বকাপ ২০২৪ জয়ের পরেই ভারতের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল ভারতীয় দলের খেলোয়াড় ও স্টাফদের। কিন্তু আচমকা হারিকেনের কারণে বার্বাডোজে সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয় এবং সমস্ত বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু বিমানবন্দর নয়, বার্বাডোজের সব হোটেল, রেস্তোরাঁ, দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে দেশে জরুরি অবস্থার মত পরিস্থিতিতে সীমিত কর্মী নিয়ে কাজ করছে কয়েকটি হোটেল। যেখানে টিম ইন্ডিয়া রয়েছে।

তবে সাম্প্রতিক একটি আপডেটে বিসিসিআই প্রতিশ্রুতি দিয়েছে যে বার্বাডোজে হারিকেন কমলে  টিম ইন্ডিয়া, সাপোর্ট স্টাফ এবং আটকে পড়া  মিডিয়া সংস্থাগুলিকে সাহায্য করার জন্য তারা যথাসাধ্য করবে। প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক বোরিয়া মজুমদারের প্রতিবেদন অনুসারে, হোটেলে সীমিত কর্মীদের উপস্থিতির কারণে ভারতীয় দল এক সঙ্গে লাইনে দাঁড়িয়ে কাগজের প্লেটে তাঁদের ডিনার সেরেছে।

প্রতিবেদন অনুসারে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA)জাতীয় দল এবং সাপোর্ট স্টাফদের জন্য একটি চার্টার ফ্লাইট পেতে সক্ষম হওয়ায় দক্ষিণ আফ্রিকান দল শনিবারেই  বার্বাডোজ ছেড়েছে। দক্ষিণ আফ্রিকা দলের জন্য এটি একটি বিশাল স্বস্তির কিন্তু ভারতীয় দল এখনও দ্বীপ দেশ ছাড়তে পারেনি। আজ অর্থাৎ ১ জুলাই ভারতীয় দলের হোটেল ছাড়ার কথা ছিল কিন্তু হারিকেনের কারণে বার্বাডোজে এখনও হাই অ্যালার্ট রয়েছে। সোমবার বার্বাডোজ স্ট্যান্ডার্ড টাইম অনুযায়ী দুপুর পর্যন্ত বিমানবন্দরটি বন্ধ থাকবে এবং হারিকেন কমে গেলেই এটি আবার চালু হবে। এখন দেখার কবে ঘরে ফেরেন বিশ্বকাপজয়ী খেলোয়াড়রা।