Team India: বিশ্বকাপে হারের পর টিম ইন্ডিয়ার ক্রিকেটার এখন কোথায়
Rohit Sharma. (Photo Credits: Twitter)

অ্যাডিলেডে সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে লজ্জার হারের পর টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা গতকাল রাতে টিম হোটেলে বন্দি রাখেন। ম্যাচ হারের পর রোহিত শর্মা, বিরাট কোহলিরা শোকে ভেঙে পড়েন। মাঠ ছেড়ে হোটেলে ফেরার পথে রোহিতরা মাথা নিচু করে টিম বাসে ওঠেন। স্বপ্নভঙ্গের হতাশা স্পষ্টতই ধরা পড়ে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের মধ্যে।

আজ, শুক্রবার অ্যাডিলেড থেকে সিডনি চলে গেলেন রোহিতরা। অথচ সবাই ধরে নিয়েছিলেন আজ রোহিতদের মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে খেলতে যেতে হবে। কিন্তু জোস বাটলার, আলেক্স হেলসরা সব হিসেব বদলে দিয়েছেন।অ্যাডিলেড থেকে সিডনিতে এসে ভারতীয় দলের ক্রিকেটাররা দু'ভাগে ভাগ হয়ে যাবেন। যারা নিউজিল্যান্ড সফরে খেলবেন তারা সিডনি থেকে সরাসরি ওয়েলিংটনের বিমান ধরে উড়ে যাবেন। আর বিরাট কোহলি, রোহিত শর্মা সহ যারা নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না তারা ভারতের বিমান ধরবেন। কোচ রাহুল দ্রাবিড়ও দেশে ফিরে যাচ্ছেন। দ্রাবিড়ের পরিবর্তে নিউজিল্যান্ডে ভারতীয় দলকে কোচিং করাবেন ভিভিএস লক্ষ্মণ। নিউজিল্যান্ডে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে খেলবে ভারত আর ওয়ানডে-তে দেশকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। আরও পড়ুন-'আরও শক্তিশালী হয়ে ফিরব আমরা', বিরাটদের বিদায়ের পর লিখলেন অজয় দেবগণ

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আগামী ১৮ নভেম্বর থেকে তিন ম্যাচেক টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ওয়েলিংটনে। ২০ নভেম্বর বে ওভালে হবে দ্বিতীয় টি-২০ ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজ়ের শেষ ম্যাচে ২২ নভেম্বর নেপিয়ারে মুখোমুখি হবে দু’দল। টি-টোয়েন্টি সিরিজ়ের পর তিন ম্যাচের ওয়ান সিরিজে মুখোমুখি হবে ভারতীয় দল।