Sunil Narine Century: ইডেনে নারিন বৈশাখী, সুনীলের ৪৯ বলের সেঞ্চুরিতে শাহরুখদের ২২৩ রান
Sunil Narine. (Photo Credits:X)

মঙ্গলবার সন্ধ্যায় গরমে পোড়া শহরে উঠল নারিন বৈশাখী। ইডেন গার্ডেন্সে কেকেআর-এর ওপেনার হিসেবে নেমে লিগ তালিকায় এক নম্বরে থাকা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাত্র ৪৯ বলে অবিশ্বাস্য সেঞ্চুরি করলেন কেকেআর-এর ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিন। গরমে তেঁতে যাওয়া শহরে নারিন ঝড়ে স্বস্তি পেলেন ক্রিকেটপ্রেমীরা। ব্র্যান্ডন ম্যাকালাম, ভেঙ্কটেশ আইয়ার-এর পর আইপিএলে কেকেআর ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরি করলেন নারিন। নারিলেন দুরন্ত সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্যাট করে কেকেআর করল ২২৩ রান। তাঁর এই সেঞ্চুরির পিছনে গৌতম গম্ভীরের অবদান আছে বলে জানালেন নারিন।

ট্রেন্ট বোল্ট, মহসিন খান, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল-এবারের আইপিএলের সবচেয়ে শক্তিশালী বোলিং আপকে নিয়ে ছেলেখেলা করে গেলেন নারিন। ক্যারিবিয়ান তারকার ৫৬ বলে ১০৯ রানের ইনিংসে সাজানো ছিল ৬টা ওভার বাউন্ডারি, ১৩টি বাউন্ডারি। ইডেনে উপস্থিত দর্শকদের বিনোদনের 'পাঠান', 'জওয়ান', 'ডাঙ্কি'সব একসঙ্গে করে বসলেন নারিন। ইডেনের ভিভিআই বক্সে নারিনের ইনিংস দেখে উত্তেজনায় লাফাতে থাকলেন, চুমু ছুড়তে থাকলেন মালিক শাহরুখ। সেঞ্চুরি পর টাইমড আউটে মাঠে ঢুকে পিঠ চাপড়ে দিলেন মেন্টর গৌতম গম্ভীর। অন্য প্রান্তে ব্যাট করা আন্দ্রে রাসেল বারবার নিজস্ব কায়দায় নারিনকে সেলাম জানাতে থাকলেন। আর গোটা ইডেন মনে মনে বলল, জয় বাবা নারিন নাথ।

দেখুন ভিডিয়ো

আসলে এদিন ইডেনে নারিনের ইনিংসটা এমনই মন্ত্রমুগ্ধের মত ছিল। কে বলবে, নারিনকে তাঁর ক্রিকেট কেরিয়ার প্রায় ৯০ শতাংশ সময়ই একজন বিশ্বমানের স্পিনার হিসেবেই মনে রাখা হবে। কিন্তু শাহরুখের দলে ব্যাটার নারিন দেখালেন, তিনি ঠিক কত বড়মাপের ব্যাটার। একেবারে অনায়াসে মাঠের বাইরে পাঠালেন রাজস্থানের বিশ্বমানের বোলারদের। তিলোত্তমা শহরে নারিনময় সন্ধ্যায় শেষের দিকে হয় রিঙ্কু শো। নারিনের আউটের পর ৯ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলে দলের রানটা বাড়িয়ে রাখলেন রিঙ্কু। এর বাইরে কেকেআর-এর ইনিংস নিয়ে আর বলার কিছু থাকল না। অধিনায়ক ফিল সল্ট (১০), শ্রেয়স আইয়ার (১৩), আন্দ্রে রাসেল (১৩)-রা রান পেলেন না।