Sri Lanka vs Australia Test: টেস্টে অজিদের বিরুদ্ধে সর্বোচ্চ রানের ইনিংস গড়ে রেকর্ড শ্রীলঙ্কার, ডবল সেঞ্চুরি চান্দিমলের
Srilanka Cricket Team. (Photo Credits: ICC Twitter)

গল, ১১ জুলাই: গল টেস্টে নয়া নজির শ্রীলঙ্কার। টেস্ট ক্রিকেটের ইতিহাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক ইনিংসে তাদের সর্বোচ্চ রানের ইনিংস গড়ল শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার ৩৬৪ রানের জবাবে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে করল ৫৫৪ রান। এতদিন টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কার সর্বাধিক স্কোর ছিল ৮ উইকেটে ৫৪৭ ডিক্লেয়ার। ১৯৯২ সালে কলম্বো টেস্টে রণতুঙ্গারা এই রেকর্ড গড়েছিলেন। দীনেশ চান্দিমালের অপরাজিত ডবল সেঞ্চুরিতে এই নজির গড়ল শ্রীলঙ্কা। দিমুথ করুণারত্নে (৮৬), কুশল মেন্ডিস (৮৫), কামিন্দু মেন্ডিস (৬১) দারুণ ব্যাটিং করেন। অজি পেসার মিচেল স্টার্ক ৪টি ও মিচেল সুইপসন ৩টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ১৯০ রানে পিছিয়ে থেকে ম্যাচ বাঁচাতে নেমে শুরুতে ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। আগামিকাল, মঙ্গলবার টেস্টের শেষ দিন। অস্ট্রেলিয়া সিরিজে ১-০ এগিয়ে।

দেখুন টুইট

দেশজুড়ে চলছে চরম অব্যবস্থা। খোদ দেশের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীরা পলাতক। তাঁদের বাসভবন দখল করে সেখানে থাকছেন হাজার হাজার মানুষ। ভেঙে পড়েছে অর্থনীতি, প্রশাসনিক ব্যবস্থা। এর মধ্যেও গলে চলছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট। তবে একে বিক্ষোভে রক্ষা নেই, সঙ্গে করোনা দোসর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গলে দ্বিতীয় টেস্টের মাঝে করোনা আক্রান্ত হলেন শ্রীলঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা। অ্যান্টিজেন ও পিসিআর টেস্টের পর নিসাঙ্কার কোভিড রিপোর্ট পজেটিভ আসে। তাঁকে অন্য এক হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে। নিসাঙ্কা প্রথম ইনিংসে ৬ রানে আউট হয়েছিলেন। তাঁর পরিবর্তে গল টেস্টে খেলছেন ওশাদা ফার্নান্দো।