Sreesanth Retires: সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা শ্রীসন্থের, আর হল না কামব্যাক
S Sreesanth (Photo Credits: IANS)

কোচি, ৯ মার্চ: ,সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ভারতের তারকা পেসার শান্তাকুমারন শ্রীসন্থ (Shanthakumaran Sreesanth)। ৩৯ বছরের কেরলের পেসার শ্রীসন্থ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর ঘোষণা করলেন। শেষবার দেশের হয়ে শ্রীসন্থ খেলেন ২০১১ সালে ওভাল টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে। আর শ্রীসন্থের শেষ ওয়ানডে-টা ছিল ২০১১ সালে ওয়াংখেড়েতে বিশ্বকাপ ফাইনাল। বিশ্বকাপ জেতা ফাইনালের পর আর ওয়ানডে খেলা হয়নি তাঁর। তবে নির্বাসন থেকে ফিরে এসে গত মাসে রঞ্জি ট্রফিতে কেরলের হয়ে মেঘালয়ের বিরুদ্ধে নেমেছিলেন শ্রীসন্থ।

আইপিএলে গড়াপেটা কাণ্ডের জেরে ২০১৩ সালে শ্রীসন্থকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। ২০১৫ সালে তিনি স্পট ফিক্সিং কাণ্ডে দোষী সাব্যস্ত হন। তার আগে বোর্ড তাঁকে গড়াপেটা কাণ্ডের দায়ে আজীবন নির্বাসন করে। সুপ্রিম কোর্টের রায়ের পর ২০২০ সালে শ্রীসন্থের ওপর নির্বাসন তুলে নেয় বিসিসিআই। এরপর শ্রীসন্থ দাবি করেছিলেন, তিনি ফের জাতীয় দলের হয়ে খেলবেন। ঘরোয়া ক্রিকেটে নেমেওছিলেন তিনি। আরও পড়ুন: সাকিবকে কতদিন ছুটি দিল, বিসিবি! জানুন

দেখুন ভিডিও

https://t.co/eTysevBlxK

কিন্তু বাস্তবতা বুঝতে পেরে শেষ অবধি অবসরের গ্রহেই ঢুকলেন কেরলের পেসার। এর মাঝে ২০১৬ সালে কেরল বিধানসভা নির্বাচনে বিজেপি-র টিকিটে ভোটে দাঁড়িয়ে হেরেছিলেন তিনি। বিগ বস-১২ থেকে ঝলক দিখলা ঝা-তে পারফমও করে বিনোদন দুনিয়ায় পা-ও দিয়েছিলেন। ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্য শ্রীসন্থ দেশের হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ানডে ও ১০ টি টোয়েন্টি খেলেছেন। টেস্টে ৮৭টি, ওয়ানডে-তে ৭৫টি ও আন্তর্জাতিক টি২০-তে ৭টি উইকেট নেন তিনি। তবে উইকেট নেওয়ার থেকেও ক্রিকেট মাঠে তাঁর কখনও বর্ণময়, কখনও বিতর্কিত উপস্থিতি সব সময় মানুষের আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে থাকত। ২০০৫ সালে নাগপুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে-তে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর।