South Africa Test Squad: বিরাটদের আফ্রিকান টেস্টে প্রোটিয়া স্কোয়াডে একঝাঁক চমক
India-South Africa Test। (Photo Credits: Getty Images)

কেপটাউন, ৭ ডিসেম্বর: দক্ষিণ আফ্রিকা সিরিজ (South Africa Series) আদৌ হবে না কি না সেই সংশয ছিল ভারতে। কারণ, ওমিক্রন (Omicron) আতঙ্ক গ্রাস করেছে সারা বিশ্বকে। তবে যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে টিম ইন্ডিয়া (Team India) যে দক্ষিণ আফ্রিকা সফর করছে তা জানিয়ে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শা। আর ভারতের এই ঘোষণার পর টেস্ট স্কোয়াডের জন্য দল ঘোষণা করে দিল দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ডিন এলগার। তেম্বা বাভুমা এলগারের ডেপুটির দায়িত্ব পালন করবেন।

এক বিবৃতিতে দক্ষিণ আফ্রিকার বোর্ড জানিয়েছে, ‘এই বছর জুন মাসে দক্ষিণ আফ্রিকার যে দল ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল, মোটামুটি সেই দলই ধরে রাখা হয়েছে। দলে নতুন তিনজনকে নেওয়া হয়েছে।’ জোরে বোলার সিসান্ডা মাগালা এবং উইকেটরক্ষক রায়ান রিকলটন এই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন। ২০১৯ সালে শেষ টেস্ট খেলা জোরে বোলার ডুয়ান অলিভিয়েরও দলে ফিরেছেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে একদিনের সিরিজে বিশ্রামে থাকার পরে দুই জোরে বোলার কাগিসো রাবাডা এবং আনরিখ নোখিয়াও দলে ফিরেছেন।  আরও পড়ুন: টেস্টে ভারতের তিন বড় রানের জয়ে অশ্বিনের অবদান নজির গড়ল

এক নজরে দেখে নিন দক্ষিণ আফ্রিকার ২১ সদস্যের স্কোয়াড:

ডিন এলগার (ক্যাপ্টেন), তেম্বা বাভুমা (ভাইস ক্যাপ্টেন), কুইন্টন ডি'কক, কাগিসো রাবাদা, সারেল এরউই, বিউরান হেনড্রিকস, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, এডেন মার্করাম, উইয়ান মাল্ডার, এনরিখ নরকিয়া, কিগান পিটারসেন, রাসি ভ্যান ডার দাসেন, কাইল ভেরেইন, মার্কো জানসেন, গ্লেন্টন স্টুরমান, প্রেনেলান সাবরায়েন, সিসান্দা মাগালা, রিয়ান রিকেলটন, ডুয়ান অলিভিয়ের।