সৌরভ গাঙ্গুলি, হরভজন সিং BCCI-র উপর খুব রেগে গিয়েছেন, কেন জানেন
দ্রাবিড়কে নোটিশ পাঠানোয় ক্ষুব্ধ দাদা, ভাজ্জি। (Photo Credits: Getty Images)

''ভগবানই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে''। বিসিসিআইয়ের ওপর এভাবেই ক্ষোভ উগড়ে দিলেন দেশের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Gaguly)। স্বার্থের সংঘাত ইস্য়ুতে রাহুল দ্রাবিড় নোটিশ পাওয়ায় দাদা ক্ষুব্ধ। টুইটারে ভারতীয় বোর্ডকে কার্যত এক হাত নিয়েছেন সৌরভ। ভারতের প্রাক্তন ক্য়াপ্টেন 'কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট'(conflict of interest)কে নতুন ফ্য়াশন বলেই ব্য়াখ্য়া দিয়েছেন।

রাহুল দ্রাবিড় একই সঙ্গে NCA-র ডিরেক্টর ও ইন্ডিয়া সিমেন্টস গ্রপের সহ-সভাপতি পদে রয়েছেন। এই ইন্ডিয়া সিমেন্টসের দল হল আইপিএল ফ্র্য়াঞ্চাইজি ধোনির চেন্নাই সুপার কিংস। এটাকে স্বার্থের সংঘাত হিসেবে অভিযোগ করে দ্রাবিড়কে নোটিশ পাঠিয়েছে বোর্ড। ভারতীয় ক্রিকেটের দ্য ওয়ালের বিরুদ্ধে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ)-র সদস্য সঞ্জীব গুপ্তা লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ক্ষোভ উগড়ে দিয়ে এই বিষয় নিয়ে সৌরভ টুইটারে লেখেন, "নতুন একটা ফ্য়াশন এসেছে। কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট। খবরে থাকার সেরা উপায় এটাই। ভগবানই পারে ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে। দ্রাবিড়ও নাকি বিসিসিআই-এর এথিকস অফিসারের থেকে স্বার্থের সংঘাত ইস্যুতে নোটিস পেয়েছে!"

সৌরভের টুইটের পরই এই বিষয়ে সরব হন হরভজন সিংও। ভাজ্জি টুইটে বলেন,''জানি না কোন দিকে এরা নিয়ে যাচ্ছে। ভারতীয় ক্রিকেটের জন্য় দ্রাবিড়ের থেকে ভাল কাউকে খুঁজে পাওয়া সম্ভব নয়। দ্রাবিড়ের মতো কিংবদন্তিকে নোটিস ধরানো মানে তাঁকে অপমান করা। ক্রিকেটের ভালর জন্য়ই তাদের প্রয়োজন। সত্য়ি, ভগবানই পারে ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে।''

বোর্ডের নয়া নীতি 'ওয়ান পার্সন, ওয়ান পজিশন'। যা নিয়ে বোর্ডের এথিকস অফিসার ডিকে জৈন স্বার্থের সংঘাত ইস্যুতে অভিযোগ করেছিলেন, সৌরভ গাঙ্গুলি একইসঙ্গে তিনটি পদে রয়েছেন। তিনি দিল্লি ক্যাপিটালসের মেন্টর, বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্য এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গেলের (CAB) প্রধান।