PBKS vs SRH: শিখর ধাওয়ানের অপরাজিত ৯৯, দলের বাকিরা করলেন ৩৮
Shikhar Dhawan (Photo Credits: @SDhawan25/Twitter)

হায়দরাবাদ, ৯ এপ্রিল: ফের একাই কুম্ভ রক্ষা করলেন পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। মাত্র এক রানের জন্য সেঞ্চুরি পেলেন না অপরাজিত অবস্থায় মাঠ ছাড়া ধাওয়ান। রবিবার হায়দরাবাদে সান রাইজার্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে পঞ্জাব করল ৯ উইকেটে ১৪৩ রান। মজার ব্যাপার হল, ধাওয়ান একাই ৬৬ বল খেলে করলেন ৯৯, আর সেখানে দলের বাকি সবাই করলেন ৫৪টা বল খেলে করেন ৩৮। অতিরিক্ত হিসেবে এল পঞ্জাবের খাতায় যোগ হল ৬ রান। ৬৬ বলে খেলে ৫টা ওভার বাউন্ডারি, ১২টা বাউন্ডারি হাঁকানো ইনিংলসে মাত্র এক রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন ধাওয়ান।

সেঞ্চুরি পেতে হলে ইনিংসের শেষ ওভারে ধাওয়ানকে করতে হত ৯ রান। নটরাজনের করা শেষ ওভারের প্রথম বলে ডট হওয়ার পর, ওভারের দ্বিতীয় ডেলিভারিতে দু রান নেন ধাওয়ান। কিন্তু এরপর টানা তিনটে বলে রান নেননি। একদম শেষ বলে ওভার বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত ৯৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ধাওয়ান। ধাওয়ান আর স্য়াম কুরান (২২) ছাড়া পঞ্জাবের আর কোনও ব্যাটার দু অঙ্কের রান পাননি। শেষ উইকেটে মোহিত রাঠেকে নিয়ে ৩০ বলে ৫৫ রান যোগ করে আইপিএলে নতুন ইতিহাস গড়লেন ধাওয়ান।  এই পার্টনারশিপে মোহিত মাত্র এক রান করলেন। আরও পড়ুন-আইপিএলে সর্বকালের সেরা ফিনিশ! শেষ ওভারে টানা পাঁচটা ছক্কা হাঁকিয়ে জেতানো রিঙ্কুকে নিয়ে দলের উচ্ছ্বাস, দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

ম্যাথু শর্ট (১) থেকে সিকান্দার রাজা (৫), শাহরুখ খান (৪)-রা ব্যর্থ হন। চলতি আইপিএলে প্রথম জয়ের লক্ষ্যে নামা হায়দরাবাদের স্পিনার মায়ঙ্ক মারকান্ডে ১৫ রান দিয়ে চার উইকেটের দুরন্ত স্পেল করেন। জম্মু-কাশ্মীরের স্পিডস্টার উমরন মালিক ও দক্ষিণ আফ্রিকার বাঁ হাতি মার্কো জেনসন দুটি করে উইকেট নেন।