Shakib Al Hasan Ruled Out: মহাবিতর্কের মাঝে এক ম্যাচ আগেই বিশ্বকাপ শেষ সাকিবের
Shakib-Al-Hasan Injured (Photo Credit: Saif Ahmed/ X)

এক ম্যাচ বাকি থাকতে বিশ্বকাপ শেষ হয়ে গেল বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের (Shakib Al Hasan)। সোমবার দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাঁ হাতের আঙুলে চোট পান সাকিব। তাঁর চোট পরীক্ষার পর নিশ্চিত হওয়া গিয়েছে অন্তত সপ্তাহ তিনেক খেলতে পারবেন না তিনি। এর ফলে আগামী শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পুণেতে চলতি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে খেলতে পারবে না সাকিব। শেষ ম্যাচে অজিদের বিরুদ্ধে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্তো (Najmul Hossain Shanto)। অ্যাঞ্জেলো ম্যাথুজকে টাইমড আউট করার পর থেকেই সাকিবকে নিয়ে তীব্র সমালোচনা চলছে।

কাল ম্য়াচ শেষে সাংবাদিক সম্মেলনে সাকিবকে বেশ চেপে ধরেন সাংবাদিক। এর মাঝে চোটে বিশ্বকাপ শেষ হওয়ায় দেশে ফিরে গেলেন সাকিব। এবারের বিশ্বকাপে সাকিব মোট সাতটা ম্যাচ খেললেন। ভারতের বিরুদ্ধে ম্যাচে চোট থাকায় খেলতে পারেননি সাকিব। ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকরা বিরুদ্ধে চরম ব্যর্থ হন তিনি।

এবারের বিশ্বকাপে পুরোপুরি হতাশ করেন সাকিব। বিশ্বকাপ শুরুর আগে তামিম ইকবালের সঙ্গে বিতর্কে জড়িয়েছিলেন সাকিব। এরপর বিশ্বকাপ যত এগিয়েছে ততই হতাশ করেছেন বাংলাদেশের অধিনায়ক। সাকিবের নেতৃত্বে নেমে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড,নিউ জিল্যান্ড,পাকিস্তানের পাশাপাশি নেদারল্যান্ডসের কাছেও হেরে মাথানত হয়েছে বাংলাদেশের। গতকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮২ রানের দুরন্ত ইনিংস ও দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন সাকিব। কিন্তু ম্য়াথুজকে টাইমড আউট করা নিয়ে তুমুল বিতর্কের মাঝে কোটলায় তাঁর দারুণ পারফরম্যান্স চাপা পড়ে যায়।