Team India: জন্মদিনে টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন কোন কোন ভারতীয় ক্রিকেটাররা, জানুন
Shreyas Iyer. (Photo Credits: Twitter)

মুম্বই, ৬ ডিসেম্বর: মুম্বই টেস্ট জিতে এক ঢিলে দুটো পাখি মারল টিম ইন্ডিয়া (Team India)। প্রথমত, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের বদলা দেশের মাটিতে নিল ভারত। ২ ম্যাচের টেস্ট সিরিজে (Test Series) ১-০ ম্যাচ জিতল ভারত। ৩৭২ রানে ম্যাচ জিতল ভারত। আর দ্বিতীয়ত, নিউজিল্যান্ডকে সিংহাসনচ্যুত করে আইসিসি টেস্ট ক্রম তালিকায় ১ নম্বর স্থান পুনরায় দখল করল টিম ইন্ডিয়া। স্বভাবতই এই টেস্ট জয় যে কোনও ক্রিকেটারের কাছে স্মরণীয় হয়ে থাকবে। আবার সেটা যদি কারোর জন্মদিন হয় তাহলে তো কোনও কথাই নেই।

তাই এবার দেখে নেওয়া যাক জন্মদিনে টেস্ট জয়ের স্বাদ কোন ভারতীয় ক্রিকেটাররা পেয়েছেন -আরও পড়ুন: India vs New Zealand Test Series: ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজে কী কী রেকর্ড হলো দেখুন

১) শ্রেয়াস আইয়ার: আজ অর্থাৎ ৬ জিসেম্বর শ্রেয়াসের জন্মদিন। আর আজকের দিনেই নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ জিতল ভারত।

২) ইশান্ত শর্মা: ২০১৯ সালে ইশান্ত শর্মা আবার সেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজের জন্মদিনের দিনই টেস্ট জয়ের স্বাদ পেয়েছিলেন।

৩) বীরেন্দ্র সেহওয়াগ: ২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজের জন্মদিনের দিনই টেস্ট জয়ের স্বাদ পেয়েছিলেন বীরু।

প্রসঙ্গত, মুম্বই টেস্টের চতুর্থ দিনে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৫ উইকেট। কিন্তু নিউজিল্যান্ডের ইনিংস মাত্র ৪৫ মিনিট স্থায়ী হবে সেটা কোনও ক্রিকেট বিশেষজ্ঞই ভাবতে পারেনি। এদিন নাত্র ২৭ রান স্কোর বোর্ডে জুড়তে পেরেছিল কিউই ব্যাটাররা। ১৬৭ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ড ইনিংস। ভারতীয় স্পিনাররাই ৯ উইকেট পান। রবিচন্দন অশ্বিন এবং জয়ন্ত যাদব ৪টি করে উইকেট পান। অক্ষর পাটেল ১টি উইকেট এবং ১টি রান আউট।