Ashes Test Series 2021-22: ৬৮ রানে অল আউট হয়ে ইনিংসে হার ইংল্যান্ডের, অ্যাসেজ জিতে এবার ৫-০র হাতছানি অস্ট্রেলিয়া
Scott Boland. (Photo Credits: Cricket Australia/ Twitter)

মেলবোর্ন, ২৮ ডিসেম্বর: অ্যাসেজে পুড়ে ছাই ইংল্যান্ড ক্রিকেটের আত্মমর্যাদা। মঙ্গলবার মেলবোর্নে বক্সিং ডে টেস্টের (Boxing Day test) তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড অল আউট হল মাত্র ৬৮ রানে। চলতি অ্যাসেজ সিরিজের (Ashes Test Series 2021-22) তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া জিতল ইনিংস ও ১৪ রানে। প্রথম টেস্ট ব্রিসবেনে অজিরা জিতেছিল ৯ উইকেট। দ্বিতীয় টেস্টে স্মিথরা জেতেন ২৭৫ রানে। আর তৃতীয় টেস্ট মেলবোর্নে অজিরা পেল ইনিংসে জয়। সব মিলিয়ে বাইশ গজে ব্রিটিশদের মাথহেঁট। অ্যাসেজে হেরে এবার হোয়াইটওয়াশ হওয়ার মহালজ্জা অপেক্ষা করছে জো রুটদের সামনে। ৫ জানুয়ারি থেকে সিডনিতে শুরু চতুর্থ টেস্ট। ইংল্যান্ড যেরকম খেলছে, তাতে ০-৪ সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

গতকাল, দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ৩১ রান। ইনিংস হার বাঁচাতে হলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল আরও ৫১ রান। কিন্তু এদিন, অজি পেসার স্কট বোল্যান্ডের আগুনে পেসের সামনে ইংল্যান্ডের ইনিংসের বাকি ৬ উইকেট চলে যায় মাত্র ৩৭ রানে। একটা সময় ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ৪৬ রান। আরও পড়ুন: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, রয়েছেন নিভৃতবাসে

দেখুন টুইট

বেন স্টোকস (১১) আউট হওয়ার পর ইংল্যান্ডের বাকি ৬টি উইকেটের পতন হয় ২২ রানে। এই টেস্টে অভিষেক হওয়া অজি পেসার স্কট বোল্যান্ড দ্বিতীয় ইনিংসে  মাত্র ৪ ওভার বল করে ৭ রান দিয়ে নেন ৬টি উইকেট। বোল্যান্ডই তৃতীয় টেস্টে ম্যাচের সেরা নির্বাচিত হন। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের মাত্র দু'জন দু অঙ্কের রান করেন- জো রুট (২৮) ও বেন স্টোকস (১১)।

প্রসঙ্গত, বক্সিং ডে টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম ইনিংসে ১৮৫ রানে অল আউট হয়েছিল। সেখানে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২৬৭ রানে গুঁটিয়ে যায়। ৮২ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৬৮ রানে অল আউট হয়ে ইনিংস হারের লজ্জার মুখে পড়ল, সঙ্গে দুই টেস্ট বাকি থাকতেই হেরে বসল অ্যাসেজে।