Sarfaraz Khan: রাহুলের পরিবর্তে শিকে ছিঁড়ল সরফরাজের, জাদেজার জায়গায় এলেন যে দু জন
Sarfaraz Khan. (Photo Credits:Twitter)

শুক্রবার বিশাখাপত্তনাম টেস্টের আগে কপালে হাত দেওয়ার অবস্থা অধিনায়ক রোহিত শর্মার। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরে ০-১ পিছিয়ে থেকে নামতে হবে বলেই নয়, সেই সঙ্গে শুক্রবার থেকে বিশাখাপত্তনামে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে টিম ইন্ডিয়া পাচ্ছে না দলের দুই তারকা- রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল-কে। জাদেজার হ্যামস্ট্রিংয়ে ও লোকেশ রাহুলের থাইয়ের পেশিতে চোট লাগায় বিশাখাপত্তনামে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন বলে জানিয়েছে বিসিসিআই। অন্যদিকে, হায়দরাবাদের মত বিশাখপত্তনামেও বিরাট কোহলিকে পাওয়া যাবে না। সেই সঙ্গে আবার একেবারেই ফর্মে নেই শুবমন গিল। ফলে বেশ চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া।

হায়দরাবাদে দারুণ ব্যাটিং করে প্রথম ইনিংসে ৮৬ রান করা কেএল রাহুলের পরিবর্ত হিসেবে দলে নেওয়া হল মুম্বইয়ের সরফরাজ খান (Sarfaraz Khan)-কে। ঘরোয়া ক্রিকেটে অবিশ্বাস্য ব্যাট করেও কিছুতেই জাতীয় দলে জায়গা হচ্ছিল না সরফরাজের। তবে ক দিন আগে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর রাহুলের জায়গায় তাঁকে নির্বাচকদের দলে নিতে বাধ্য করলেন তিনি। জাদেজার জায়গায় দু জন ক্রিকেটারকে দলে নেওয়া হল। অলরাউন্ডার জাদেজার পরিবর্তে ওয়াশিংটন সুন্দর ও উত্তর প্রদেশের ৩০ বছরের বাঁ হাতি স্পিনার সৌরভ কুমারকে বিশাখপত্তনাম অন্তর্ভুক্ত করা হল। এখনও পর্যন্ত দেশের জার্সিতে অভিষক হয়নি সৌরভের। ইংল্যান্ডের ব্যাটারদের বাঁ হাতি স্পিনারদের অস্বস্তিতর কথা ভেবে তাঁকে দলে নেওয়া হল। আবার হায়দরাবাদ টেস্টে দলের সর্বোচ্চ রান করা জাদেজার পরিবর্তে ওয়াশিংটন সুন্দরকে নেওয়ার পিছনে তাঁর ব্যাট হাতে অতীতের পারফরম্যান্সের কথা মাথায় রাখা হয়েছে। বছর তিনেক আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দু বার ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেলেছিলেন সুন্দর। আরও পড়ুন-শাস্তি পেলেন বুমরা

এর আগে বিরাট কোহলির পরিবর্তে রজত পাতিদারকে দলে নেওয়া হয়েছিল। বিশাখাপত্তনামে রজত পতিদার নাকি সরফরাজ খান, কার টেস্ট অভিষেক হয় সেটাই দেখার। অন্যদিকে, জাদেজার পরিবর্তে ফর্মে থাকা স্পিনার কুলদীপ যাদব, নাকি অলরাউন্ডার-স্পিনার ওয়াশিংটন সুন্দরকে খেলানো হয় সেটা দেখার। বিশাখাপত্তনাম টেস্ট শুরু হতে বাকি এখনও দিন তিনেক। কিন্তু এই ৭২ ঘণ্টা কোচ রাহুল দ্রাবিড় -অধিনায়ক রোহিত শর্মার কাছে বেশ কঠিন হতে চলেছে তাতে সন্দেহ নেই। হাওয়া বদলের লক্ষ্যে অনেকেই ভাইজাগে যান, সেখানে রাহুল-রোহিতরা ভাইজাগে যাচ্ছে বদলের হাওয়া নিয়ে।

দেখুন খবরটি

বিশাখাপত্তনামে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুবমন গিল, রজত পাতিদার/সরফরাজ খান, শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শ্রীকর ভরত (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জশপ্রীত বুমরা (সহ অধিনায়ক), মহম্মদ সিরাজ।

রিজার্ভে বেঞ্চে- রজত পাতিদার/সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটকিপার), কুলদীপ যাদব, সৌরভ কুমার, আবেশ খান।