Richa Ghosh: বিপর্যয়ের মাঝে রিচার লড়াইয়ে ১৪৭ রান ভারতের মেয়েদের
Photo Credits: ICC

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতের মহিলা দল করল ১৪৭ রান। এই ম্য়াচে যারাই জিতবে তারাই টি-২০ সিরিজে জিতবে। মানে পুণেতে এদিন ১৪৮ রান করলে সিরিজ জিতবে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া মহিলা দল। আর তার আগে আটকে দিলে টেস্টের পর দেশের মাটিতে টি-২০-তে অজিদের হারিয়ে সিরিজ জিতবে হরমনপ্রীত কৌর ব্রিগেড।

ভারতের হয়ে এদিন সর্বোচ্চ রান করেন বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষ। চাপের মুখে পাঁচে ব্যাট করতে নেমে শিলিগুড়ির মেয়ে রিচা ২৮ বলে ৩৪ রানের দুরন্ত ইনিংস খেললেন। রিচা ৩টি ওভার বাউন্ডারি ও ২টি বাউন্ডারি মারেন। শুরুটা বেশ ভাল করছিলেন ভারতীয় মহিলা দলের দুই ওপেনার-শেফালি ভর্মা ও স্মৃতি মন্ধনা। কিন্তু দলের ৪.৪ ওভারে ৩৯ রান থাকা অবস্থায় আউট হন শেফালি (১৭ বলে ২৬)।

দেখুন রিচার শট

এরপর স্মৃতি হাত খুলে মারার চেষ্টার পর ভারতীয় ইনিংসে ধস নামে। পরপর আউট হন জেমাইমা রডরিগেজ (২) ,স্মৃতি (২৯), ও হরমনপ্রীত কৌর (৩)। বিনা উইকেটে ৩৯ থেকে, ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে তখন ধুঁকছিল ভারত। সেখান থেকে দীপ্তি শর্মা (১৪), আমনজোত কৌর (১৭ অপরাজিত)-দের নিয়ে লড়ে দলকে লড়ার মত জায়গায় নিয়ে যান রিচা।