GT vs RCB IPL 2024: কোহলিদের উইল পাওয়ারে মাত্র ৯৬ বলে ২০০ রান তাড়া করে জয় বেঙ্গালুরুর, বিরাট-জ্যাকসের ১৬৬ রানের জুটিতে মোদী মাঠে পরাস্ত গুজরাট
Virat Kohli and Will Jacks. (Photo Credits: BCCI)

আমেদাবাদ, ২৮ এপ্রিল: চলতি আইপিএলে রান তাড়া করতে নেমে দুরন্ত ইনিংস খেলে অবিশ্বাস্য জয় ছিনিয়ে আনা অব্যাহত থাকল। রবিবার দিনের প্রথম ম্যাচে আমেদাবাদে গুজরটা টাইটান্সের বিরুদ্ধে ২০০ রান তাড়া করে ৪ ওভার বাকি থাকতে জয় ছিনিয়ে নিল আরসিবি। ২০০ রান তাড়া করে আইপিএলে জেতাটা যে একেবারে জলের মত সহজ সেটা এবার প্রমাণ করলেন বিরাট কোহলি ও উইল জ্যাকস। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মাত্র ৯৬ বলে ১ উইকেট হারিয়ে জিতে নিল আরসিবি। বেঙ্গালুরুর অবিশ্বাস্য জয়ে নায়ক ইংল্যান্ডের প্রতিশ্রুতিমান ব্যাটার উইল জ্যাকস। জ্য়াকসের বিস্ফোরক সেঞ্চুরি ইনিংসের পাশে সহকারী নায়কের ভূমিকায় থাকলেন কোহলি।

দলের ৪০ রানে অধিনায়ক ফাফ দু প্লেসি (২৪) আউট হওয়ার পর সেই যে ওপেনার কোহলি আর তিনে নামা ব্রিটিশ ব্যাটার উইল জ্যাকস মারা শুরু করলেন, সেটা থামল জয় নিশ্চিত হওয়ার পর। কোহলি ৪৪ বলে ৭৭ রানে, আর জ্যাকস ৪১ বলে সেঞ্চুরি করে অপরাজিত অবস্থায় মাঠ ছাড়লেন। দ্বিতীয় উইকেটে ৭২ বলে ১৬৬ রানের পার্টনারশিপ করে আরসিবি-কে টানা দ্বিতীয় ম্যাচে জেতালেন বিরাট-জ্যাকস।

জ্যাকস তাঁর ইনিংসের প্রথম ১৬ রান করেছিলেন ১৬ বলে, আর তারপর বাকি ৮৪ রান করতে নিলেন মাত্র ২৫ বল।

দেখুন উইল জ্যাকসের বিস্ফোরক সেঞ্চুরির ভিডিয়ো

কোহলি মারলেন ৩টি ওভার বাউন্ডারি, ৬টি বাউন্ডারি। আর উইল জ্যাকস আইপিএলে তাঁর প্রথম সেঞ্চুরি করতে হাঁকালেন ১০টি ওভার বাউন্ডারি আর ৫টি বাউন্ডারি। সেঞ্চুরি করে যখন মাঠ ছাড়ছেন জ্যাকস তখন তাঁর স্ট্রাইক রেট ২৪৪। কোহলি-জ্যাকসের অবিশ্বাস্য পার্টনারশিপের সামনে একেবারে উড়ে গেলেন গুজরাটের বোলাররা। আফগান রহস্য স্পিনার রশিদ খান ৪ ওভারে দিলেন ৫১ রান। নুর আহমেদ, মোহিত শর্মা-দের বোলিংকে নিয়ে ছেলেখেলা করলেন জ্যাকস।