Ravindra Jadeja: বিদেশের মাটিতে জাদেজার প্রথম টেস্ট সেঞ্চুরি, ৯৮/৫ থেকে ভারত ৪১৬ অলআউট
Ravindra Jadeja. ( Photo Credits: Twitter)

বার্মিংহ্যাম, ২ জুলাই: বিদেশের মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরিটা করে পেললেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এজবাস্টন টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় দিনে জাদেজা সেঞ্চুরি পূর্ণ করেন। গতকাল, ৮৩ রানে অপরাজিত ছিলেন তিনি। আজ, শনিবার টেস্টের দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টাতেই পাঁচদিনের ক্রিকেটে তাঁর তৃতীয় সেঞ্চুরিটা পূর্ণ করেন জাড্ডু। জাদেজা যখন ক্রিজে নামেন তখন এজবাস্টন টেস্টে ভারতের স্কোর ছিল ৯৮/৫। শ্রেয়স আইয়ার (১) আউটের পর যখন জাদেজা নামেন, তখন  ইংল্যান্ডের বোলাররা আগুনি ঝরাচ্ছেন। তখন  মনে হচ্ছিল ভারতের রান দেড়শো পাড় হওয়া কঠিন। সেখান থেকে ঋষভ পন্থের সঙ্গে জুটি বেঁধে চ্যালেঞ্জটা নেন জাড্ডু।

এরপর ঋষভ পন্থের সঙ্গে ষষ্ঠ উইকেটে ২২২ রানের পার্টনারশিপ করেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার। পন্থ ১৪৬ রানে আউটের পর আজ, সামিকে নিয়ে তাঁর ব্যক্তিগত তিন অঙ্কের মাইলস্টোনে পৌঁছে যান জাদেজা। গতকাল পন্থের অবিশ্বাস্য ইনিংসের পর  এদিন জাদেজার সেঞ্চুরি,  সামি (১৫) ও শেষের দিকে অধিনায়ক জশপ্রীত বুমরার ১৬ বলে ৩১ -র সৌজন্যে ভারত প্রথম ইনিংসে করল ৪১৬ রান। আরও পড়ুন: বিকিনিতে মেসি-র স্ত্রী, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

দেখুন সেঞ্চুরি পূর্ণ করার পর জাদেজার প্রতিক্রিয়া

পন্থের থেকে কোনও অংশে কম গৌরবপর্ণ নয় জাদেজার ইনিংস। বিদেশের মাটিতে গুরুত্বপূর্ণ সেঞ্চুরি করে জাদেজা দেশের সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকায় নাম লিখিয়ে ফেললেন। টেস্টে বিদেশের মাটিতে, তাও আবার ইংল্যান্ডে সেঞ্চুরি করে কুলীন হলেন অলরাউন্ডার জাদেজা। সেঞ্চুরি পূর্ণ করার পর জেমস অ্যান্ডারসনের বলে ব্যক্তিগত ১০৪ রানে (১৯৪ বলে) বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান সৌরাষ্ট্রের এই তারকা ব্যাটার।